আজ: ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি, ভোর ৫:০৬
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, উপমহাদেশ ২৫০ জঙ্গি নিহতের খবর দিলেন অমিত শাহ

২৫০ জঙ্গি নিহতের খবর দিলেন অমিত শাহ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/০৩/২০১৯ , ১২:৩৯ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,উপমহাদেশ


কখনো ‘৩৫০’, কখনো ‘বহু’। জঙ্গি নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তিকর সব তথ্য দিচ্ছে ভারত। আবার পাকিস্তান বলছে, মরেছে শুধু গাছ! পাল্টা-পাল্টাপাল্টি এমন দাবির ভেতর বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বললেন, ২৫০ জঙ্গি মারা গেছে।

এর আগে দেশটির কেন্দ্রীয় মন্ত্রী এসএস অহলুওয়ালিয়া বলেন, বিমানবাহিনীর হামলায় ৩৫০ জঙ্গি মারার কথা সরকারের কেউ বলেননি। আর কোনও প্রাণহানিও হয়নি। কারণ জঙ্গি ঘাঁটির সামনে ফাঁকা জায়গায় বোমা ফেলে পাকিস্তানকে শুধু বার্তা দেওয়া হয়েছিল।

অমিত শাহ বলছেন, ‘পুলওয়ামায় হামলার পরে সবাই ভেবেছিল এই সময় সার্জিকাল স্ট্রাইক করা যাবে না। এ বারে কী হবে? তখনই মোদি সরকার ১৩ দিনের মাথায় বায়ুসেনার অভিযান চালিয়ে ২৫০ জনের বেশি জঙ্গিকে মেরেছে।’

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার পর পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। ওই হামলায় ভারতের ৪৯ জন সেনা প্রাণ হারান। মোদি সরকারের দাবি, পাকিস্তানের মদদে এই হামলা হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আবার ভারতের অভিযোগ অস্বীকার করে ‘কার্যকর প্রমাণ’ চান।

এমন উত্তেজনার ভেতর ভারত সীমান্ত পেরিয়ে পাকিস্তানের ভূখণ্ডে হামলা চালায়। দেশটি দাবি করে, ওই হামলায় ৩৫০ জন জঙ্গি নিহত হয়েছে। কিন্তু তাদের দাবির পক্ষে শক্ত কোনো প্রমাণ এখনো পাওয়া যায়নি।

Comments

comments

Close
%d bloggers like this: