আজ: ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ১২:৪৪
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ জীবনশঙ্কায় ওবায়দুল কাদের, সিঙ্গাপুরে স্থানান্তর সম্ভব নয়

জীবনশঙ্কায় ওবায়দুল কাদের, সিঙ্গাপুরে স্থানান্তর সম্ভব নয়


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৩/২০১৯ , ১:৪৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জীবনশঙ্কায় রয়েছেন। এ কারণে এখনো তাঁকে কোথাও স্থানান্তর করা সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাঁকে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য নেওয়ার প্রস্তুতির কথা জানান কাদেরের ঘনিষ্ঠ সূত্র। তবে এ মুহূর্তে শারীরিক অবস্থার কারণে তাঁকে স্থানান্তর করা সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আজ সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের।

বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আলী আহসান গণমাধ্যমকে বলেছেন, প্রতিনিয়ত ওনার শারীরিক অবস্থার উন্নতি, একইসঙ্গে অবনতিও ঘটছে। আগামী ২৪ থেকে ৭২ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না। তবে অবস্থা সংকটাপূর্ণ।

ওবায়দুল কাদেরের চিকিৎসায় বিভাগীয় বোর্ড গঠন করা হয়েছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

ওবায়দুল কাদেরের অসুস্থতার বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কাদেরের স্ত্রী ও বিএসএমএমইউ’র ভিসির সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদেরের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

বিএসএমএমইউর কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান সকালে গণমাধ্যমকে বলেন, ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়েছে। এরইমধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে, একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন। ৭২ ঘণ্টা পর এ বিষয়ে বলা যাবে বলে মন্তব্য করেন তিনি।

Comments

comments

Close
%d bloggers like this: