আজ: ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি, রাত ২:১৯
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ যশোর সদরে শাহিন চাকলাদার তৃতীয়বারের মত মনোনয়ন পাওয়ায় আনন্দ মিছিল

যশোর সদরে শাহিন চাকলাদার তৃতীয়বারের মত মনোনয়ন পাওয়ায় আনন্দ মিছিল


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/০৩/২০১৯ , ৪:৫৮ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আরিফুজ্জামান আরিফ: যশোর সদরে উপজেলা পরিষদ নির্বাচনে শাহিন চাকলাদার তৃতীয়বারের মত দলীয় মনোনয়ন পাওয়ায় নেতাকর্মীরা উচ্ছাস ও স্বাচ্ছন্দ্য প্রকাশসহ আনন্দ মিছিল করেছে।

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে যশোরের ৮ উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

শাহিন চাকলাদার আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পাওয়ায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে যশোরে। শাহিন চাকলাদার দলের তরুণ আর উদীয়মান নেতাদের কাছে এক অনুকরণীয় নেতা।

আনন্দ মিছিলে যশোর জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ মহিলা আওয়ামীলীগ, যুব মহিলা লীগ সহ সদরের সকল ইউনিয়নের দলীয় নেতৃবৃন্দ যশোর ঈদগাহ ময়দানে জড়ো হতে থাকে। সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

যশোর পৌরসহ সদরের সকল ইউনিয়নের নেতাকর্মিরা সমাবেশ শেষে আনন্দ মিছিল বের করে । মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সব সড়ক প্রদক্ষিণ করে।

শাহিন চাকলাদার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী হতে চেয়েছিলেন। সে ধারাবাহিকতায় গত ২৫ নভেম্বর তিনি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে যশোর-৩ ও যশোর-৬ আসনের মনোনয়নপত্র সংগ্রহ করার পর বিকালে দলীয় নেতাকর্মীদের সরব উপস্থিতি ও উৎসবমূখর পরিবেশে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু আওয়ামী লীগ এ নির্বাচনে স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের মনোনয়ন না দেয়ার সিদ্ধান্ত নেয়ায় তিনি মনোনয়ন বঞ্চিত হন।

একই সাথে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদের পদত্যাগপত্র গ্রহণ না হওয়ায় স্ব-পদে বহাল থাকেন শাহীন চাকলাদার। যদিও শাহিন চাকলাদার সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়ায় জেলার নেতাকর্মীরা চরম হতাশায় পড়েন।

তবে, শাহিন চাকলাদার দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশসহ নৌকা বিজয়ের লক্ষে সকল কোন্দল ভেদাভেদ ভুলে দলকে সুসংগঠিত করে মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের সাথে নিয়ে রাতদিন পরিশ্রম করে ভোটারদের নিকট ভোট প্রার্থনা করেন। এতে করে দলীয়সহ সাধারণ ভোটাদের সকল সংশয় দূর হয় এবং দলীয় প্রতীক নৌকা বিজয় সুনিশ্চিত হয়। সুদৃঢ় হয় শাহিন চাকলাদারের নেতৃত্ব।যদিও জাতীয় সংসদ নির্বাচনের আগে যশোর আওয়ামীলীগের ঐক্যবদ্ধতা নিয়েও ছিল ভীতকর পরিস্থিতি।

জেলার সব সংসদীয় আসনেই প্রকট ছিল আওয়ামীলীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব। মনোনয়ন প্রত্যাশি ছিল অর্ধশতাধিক দলীয় নেতা। এর মধ্যে প্রভাবশালী প্রার্থী হিসাবে ছিলেন শাহিন চাকলাদার। দলের সিদ্ধান্তের  প্রতি শ্রদ্ধাবোধ থেকে তিনি হয়ে উঠেছেন জেলা আওয়ামীলীগ তথা জনগণের সুদৃঢ় আস্থার নেতা। নির্বাচনী এলাকা ঘুরে স্থানীয় জনগণ ও রাজনীতিবিদদের সঙ্গে কথা বলে এ সব তথ্য জানা যায়।

শাহিন চাকলাদার যশোর জেলা আওয়ামী লীগের দুই দফা দলের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান। এবার মনোনয়নেও স্থানীয় জনগণ শাহীন চাকলাদাররের মনোনয়নে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

Comments

comments

Close
%d bloggers like this: