আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:৫৯
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, জেলা সংবাদ অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য দরকার কর্মসংস্থানের সৃষ্টি: রাঙ্গামাটি জেলা প্রশাসক

অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য দরকার কর্মসংস্থানের সৃষ্টি: রাঙ্গামাটি জেলা প্রশাসক


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০২/০৩/২০১৯ , ৫:০৫ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,জেলা সংবাদ


মোঃ নুরুল আমিন,রাঙ্গামাটি:

অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য দরকার কর্মসংস্থানের সৃষ্টি। আর কর্মসংস্থানের সৃষ্টি করতে হলে দরকার আমাদের ক্ষুদ্র এবং মাঝারি শিল্পগোষ্ঠী। শনিবার (২ মার্চ) সকালে জিমনেশিয়ামের সম্মেলন কক্ষে এসএমই পণ্য মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক  পরিষদের সদস্য হাজী মোঃ কামাল উদ্দীন, মানবাধিকার কর্মী নিরূপা দেওয়ান প্রমূখ।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, কর্মক্ষম মানুষকে যদি কর্মসংস্থানের সুযোগ করে দিতে পারি তাহলে এই মেলা আয়োজনের স্বার্থকতা। গ্রামের ও শহরের ক্ষুদ্র এবং মাঝারি শিল্প উদ্যেক্তাদের সকলের সামনে তুলে ধরাই আমাদের মূল লক্ষ্য। তিনি আরো বলেন, বর্তমান সরকার ও প্রধানমন্ত্রী  পার্বত্যাঞ্চলের মানুষের জন্য খুবই আন্তরিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা  চান পাহাড়ের মানুষ উন্নয়নের  অংশ হোক। পাহাড়ের মানুষকে যাতে আর পিছিয়ে পড়া জাতিগোষ্ঠী নামে পরিচিত হতে  না হয়, সে জন্য সরকার তাদের জন্য বিভিন্ন উন্নয়নমুলক কাজ করে যাচ্ছে। সরকারের এ প্রয়াস বজায় রাখতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে উন্নয়নে অংশগ্রহণ করতে হবে।
এর আগে পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চার , পণ্যের প্রচার ও প্রসার আর ক্রেতাদের নতুন নতুন পণ্য সর্ম্পকে পরিচিতি করতে এসএমই ফাউন্ডেশন ও জেলা প্রশাসকের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গন থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিমনেশিয়াম প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন।
আলোচনা সভা শেষে অতিথিবৃন্দরা মেলায় অংশগ্রহণকারী স্টল গুলো পরিদর্শন করেন। জিমনেশিয়াম প্রাঙ্গনে বিভিন্ন পন্যসামগ্রী নিয়ে ৫০টি ষ্টল স্থান পেয়েছে। সপ্তাহব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে আর শুক্রবার (৮ মার্চ) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই এসএমই পণ্য মেলার শেষ হবে।

 

Comments

comments

Close
%d bloggers like this: