আজ: ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সকাল ১১:৫৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা টানা দ্বিতীয় জয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে বাংলাদেশ

টানা দ্বিতীয় জয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে বাংলাদেশ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৩/২০১৯ , ৯:১৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে ফিলিপিন্সকে ১০-০ গোলে উড়িয়ে শুভ সূচনা করার পর টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

শুক্রবার মিয়ানমারের থুয়ান্না স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক মিয়ানমারকে ১-০ গোলে হারায় অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। এই জয়ে মূলপর্ব নিশ্চিত হয়ে গেল মারিয়া মান্ডার দলের।

ফিলিপিন্সকে ১০ গোলে হারানোর পর ফাইনাল রাউন্ড ও সেমিফাইনাল নিশ্চিতের জন্য মিয়ানমার অথবা চীনের বিপক্ষে একটা জয়ই যথেষ্ট ছিল বাংলাদেশের। এই জয়ে ফাইনাল রাউন্ড নিশ্চিত করে বাংলাদেশ। সেই সঙ্গে সেমিফাইনালও নিশ্চিত লাল-সবুজের দলের।

ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দুদল। তবে প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে গোলের তালা খোলেন বাংলাদেশের মিডফিল্ডার মনিকা চাকমা। ৬৮ মিনিটে কর্নার কিক থেকে ভেসে আসা বল জালে জড়ান মনিকা।

এই জয়ে টানা দ্বিতীয়বারের মতো এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ড নিশ্চিত হল বাংলাদেশের।

গ্রুপপর্বের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ চীন। ৩ মার্চ হবে সেই ম্যাচ।

এশিয়ার সেরা আটটি দেশকে নিয়ে সেপ্টেম্বরে থাইল্যান্ডে হবে এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ। যেখানে সরাসরি খেলবে গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্সআপ সাউথ কোরিয়া, তৃতীয় জাপান ও স্বাগতিক থাইল্যান্ড। এই দলগুলোর সঙ্গে যোগ হবে দ্বিতীয় পর্বের সেরা চার দল। এক ম্যাচ হাতে রেখেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে ফেলল বাংলাদেশ।

Comments

comments

Close
%d bloggers like this: