আজ: ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি, বিকাল ৫:৩০
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ প্রধানমন্ত্রীর সঙ্গে নবনির্বাচিত মেয়র আতিকের শুভেচ্ছা বিনিময়

প্রধানমন্ত্রীর সঙ্গে নবনির্বাচিত মেয়র আতিকের শুভেচ্ছা বিনিময়


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৩/২০১৯ , ১০:০৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে বিজয়ী নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

শুক্রবার (১ মার্চ) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মেয়র আতিকুল ইসলাম।

এসময় আওয়ামী লীগের উপদেষ্টা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, যুগ্ম সম্পাদক ডা. দীপু মনি, ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, ব্যবসায়ী নেতা শফিউল আলম, সালাম মুর্শেদী প্রমুখ উপস্থিত ছিলেন।

গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত ডিএনসিসির উপনির্বাচানে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। তিনি ভোট পেয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির শাফিন পেয়েছেন ৫২ হাজার ৪২৯ ভোট।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ নভেম্বর ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক মারা যান। এতে পদটি শূন্য হয়ে যায়। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে মেয়র পদে উপনির্বাচনের জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। কিন্তু সম্প্রসারিত ওয়ার্ডগুলোর সীমানা নির্ধারণ জটিলতার কারণে উত্তর ও দক্ষিণের দুজন সংক্ষুব্ধ ব্যক্তি এ বিষয়ে হাইকোর্টে রিট করায় নির্বাচন পিছিয়ে যায়। এই রিট জটিলতার সমাধান হওয়ায় উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর ও দক্ষিণের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডে নির্বাচন এবং ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের মৃত্যু হওয়ায় সেখানে বৃহস্পতিবার উপনির্বাচন হলো।

Comments

comments

Close
%d bloggers like this: