আজ: ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:০৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ কালীগঞ্জে অবৈধ ট্রাক্টরের বেপরোয়া চলাচলে রাস্তা-ঘাটের বেহাল দশা

কালীগঞ্জে অবৈধ ট্রাক্টরের বেপরোয়া চলাচলে রাস্তা-ঘাটের বেহাল দশা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০৩/২০১৯ , ৪:৪৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আবতাবুজ্জামান দুলাল (কালীগঞ্জ) লালমনিরহাট:  লালমনিরহাট জেলার কালীগঞ্জ  উপজেলায়  মহাসড়কসহ গ্রামের বিভিন্ন রাস্তায় বেপরোয়া গতিতে চলছে অবৈধ ট্রাক্টর। উপজেলার শাখাতী,কাল্লীরবান্নি,গেগড়া,দলগ্রাম,বাবুড়হাট,বুড়ীরহাট,চামটা,ভূল্ল্যারহাট,জামিড়বাড়ী এলাকাসহ বিভিন্ন রাস্তায় বালু ও মাটি বোঝাই এসব ট্রাক্টর চালাচ্ছে অদক্ষ চালকরা। এতে প্রায়ই ঘটছে প্রাণহানি ও অঙ্গহানিসহ মারাত্মক সড়ক দুর্ঘটনা।
বিশেষ করে উপজেলার বেশ কয়েকটি  ব্রিক ফিল্ডের মাটি কাটা ও মাটি বহন করতে এসব ট্রাক্টর ব্যবহার করা হচ্ছে । এসব ট্রাক্টর গ্রামীণ সড়কে যেমন অবিরত চলাচল করছে, তেমনি মহাসড়কের উপর দিয়ে সমানতালে চলছে। এতে দুর্ঘটনার হার বাড়ছেই।
এতে মহাসড়কের সাইড যেভাবে ভেঙ্গে পড়ছে, তেমনি গ্রামের রাস্তাগুলোর অবস্থাও অত্যন্ত করুণ অবস্থায় পৌঁছেছে। ওইসব রাস্তায় পায়ে হেঁটে চলাও কঠিন হয়ে পড়েছে। রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। দেখা গেছে, এসব রাস্তায় বিশেষ করে কাল্লীরবান্নি থেকে হাতিবট হয়ে দামুদ্দার এলাকার রোড পর্যন্ত দিনরাত প্রায় ২২ ঘণ্টাই চলাচল করছে এসব মাটি বোঝাই ট্রাক্টর। কোন কোন সময় এক সাথে ৫-৭টি ট্রাক্টর চলাচল করছে। আর বিকট শব্দে শব্দ দূষণে আক্রান্ত হচ্ছে অনেকই। এই রাস্তায় রীতিমত জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্রছাত্রী ও সাধারণ মানুষকে। তাদের মাঝে এক অজানা আতংক বিরাজ করে কখন যে দুর্ঘটনার শিকার হন।
অনুসন্ধানে দেখা গেছে, কয়েকশ’ ট্রাক্টরের মাঝে কোনটিরই সরকারি রেজিস্ট্রেশন বা অনুমোদন নেই।
এলাকাবসী দ্রুত এসব অবৈধ ট্রাক্টর গুলির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

Comments

comments

Close
%d bloggers like this: