আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:০১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ লালমনিরহাটে জমে উঠেছে উপজেলা নির্বাচন

লালমনিরহাটে জমে উঠেছে উপজেলা নির্বাচন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৮/০২/২০১৯ , ১:৪৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


এম সহিদুল ইসলাম লালমনিরহাট:  লালমনিরহাটের ৫ উপজেলায় ১০ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলা চেয়ারম্যান প্রার্থীরা এ প্রথম রাজনৈতিক প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন ।  ফলে জাতীয় সংসদ নির্বাচনের মতোই উপজেলা নির্বাচনকে ঘিরে সরগরম লালমনিরহাটের মাঠঘাট সর্বত্র। এরই মধ্যে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীরা। লালমনিরহাট সদর,  আদিতমারি, কালীগঞ্জ, হাতীবান্ধা ও পাটগ্রাম নিয়ে গঠিত লালমনিরহাট জেলা। এ জেলার মোট ভোটার সংখ্যা ৯ লাখ ১৭ হাজার ৮৩ জন। এরই মধ্যে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদে ১৬, ভাইস চেয়ারম্যান পদে ২০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন প্রার্থী।

৫ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ৫ জনকে দলীয় মনোনয়ন দিলেও ৪ উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী ৭ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলার হাতীবান্ধা উপজেলায় আওয়ামী লীগের  প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চুর বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন ৪ আওয়ামী লীগ নেতা। তারা হলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ সরওয়ার হায়াত খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান ভেলু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান মামুন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন রন্টু।

জেলার পাটগ্রাম উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান রুহুল আমিন বাবুলের পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদুল ইসলাম শাহীন।
কালীগঞ্জ উপজেলায় মাহবুবুজ্জামান আহমেদ আওয়ামী লীগের একক প্রার্থী। তবে এ উপজেলায় অন্য দলের আরও দুইজন প্রার্থী রয়েছেন। তারা হলেন জাতীয় পার্টির শাহ সুলতান নাসিরুদ্দিন আহমেদ এবং ইসলামী ঐক্যজোটের আশরাফ আলী ।
আদিতমারী উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সম্পাদক রফিকুল আলমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমরুল কায়েস ফারুক। সদর উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক নজরুল হক পাটোয়ারি ভোলার পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক ছাত্রলীগ নেতা কামরুজ্জামান সুজন।

এদিকে, নির্বাচনকে সামনে রেখে চলছে ব্যাপক গণসংযোগ ও পোস্টার বিতরণের কাজ। দক্ষতা আর উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের কাছে ভোট নিবেদন করছেন প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা। এ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে লালমনিরহাটের শহর থেকে গ্রাম পর্যন্ত। অবশ্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে কোনো প্রার্থী অংশ নেয়নি এ নির্বাচনে।

এদিকে, প্রার্থীরা তাদের নিজ নিজ অবস্থান থেকে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী হলেও ভোটাররা চুলচেরা বিশ্লেষণ করছেন। ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রার্থী যে-ই হোক না কেন সৎ ও যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করতে চান তারা।
জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল হাসান জানান, ভোট সুষ্ঠু করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: