আজ: ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:১৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ লালমনিরহাটে সড়ক সংস্কার কাজে অনিয়ম

লালমনিরহাটে সড়ক সংস্কার কাজে অনিয়ম


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৭/০২/২০১৯ , ৪:৪০ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


এম সহিদুল ইসলাম লালমনিরহাট : স্থানীয় সরকার উপজেলা প্রকৌশল অধিদফতর (এলজিইডি) এর  আওতাধীন লালমনিরহাটের কালীগঞ্জ   উপজেলা পরিষদের মোড় থেকে দলগ্রাম পর্যন্ত  দেড় কিলোমিটার  রাস্তা  পুনঃনির্মাণের কাজ  পায় কুড়িগ্রামের ঠিকাদার জহুরুল হক দুলাল। কুড়িগ্রামের ঠিকাদার দুলালের কাছ থেকে কাজটি কিনে নেন লালমনিরহাটের ঠিকাদার রেজাউল করিম স্বপন। কিন্তু রাস্তাটি নির্মাণ করেন স্থানীয় এক ঠিকাদার ও তার সহযোগীরা।  যাতে ব্যয় ধরা হয়েছে প্রায়   ৭৩ লক্ষ টাকা।
সিডিউল অনুযায়ী সড়কটি সংস্কার করার  কথা থাকলেও তা মানা হয়নি। সড়কটি সংস্কারে তদারকির দায়িত্বে থাকা  সহকারী ইঞ্জিঃ ফজলুল হক এর উপস্থিতিতে নিম্নমানের  ইটের বড় সাইজের খোয়া ব্যবহার করা হয়েছে।  ফলে সড়ক সংস্কারের ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে।  এমন নিম্নমানের কাজ সরকারের অবকাঠামোগত উন্নয়নের ধারাবাহিকতাকে প্রশ্নবিদ্ধ করেছে।
যা সরেজমিনে তদন্ত করলে দেখা যাবে মাত্র দেড় কিলোমিটার   সড়ক সংস্কারে কি পরিমান অনিয়ম হচ্ছে।
এলাকাবাসী পক্ষ থেকে ডাঃ আফজাল হোসেন  জানান, সড়ক সংস্কার কাজ নিয়ম বর্হিভুত করলে সড়কটি বেশি দিন টিকবে না।  নিম্নমানের ইট ব্যবহার করায় সড়কটির কাজ নিয়ে প্রশ্ন তুলেছন এলাকাবাসী।
এই কাজের ঠিকাদার  বলেন, ‘আমাদের কাজের কোনো গাফিলতি হয়নি। সিডিউল অনুয়ায়ী কাজ হচ্ছে কিনা সে বিষয়টি উপজেলা প্রকৌশলী ও সহকারী প্রকৌশলী  ভাল জানেন।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদের নিকট সড়কটির সিডিউল এবং ওয়ার্ক অর্ডার দেখতে চাইলে তিনি  সিডিউল দেখাতে অপারগতা প্রকাশ করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান বলেন,  সড়কটি সংস্কারে অনিয়মের ব্যাপারে  শুনে সড়কে গিয়ে ইঞ্জিনিয়ারকে সিডিউল অনুয়ায়ী কাজ করার পরার্মশ দিয়েছি।

Comments

comments

Close