আজ: ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪২ হিজরি, রাত ১০:৫৭
সর্বশেষ সংবাদ
রাজধানী জুড়ে আজ থেকে ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা ঢাকা উত্তরে

আজ থেকে ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা ঢাকা উত্তরে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৬/০২/২০১৯ , ১১:২১ পূর্বাহ্ণ | বিভাগ: রাজধানী জুড়ে


আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনের ভোট গ্রহণ উপলক্ষে তিনদিন মোটরসাইকেল চলাচলের ওপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নিষেধাজ্ঞা বাস্তবায়নের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবকে এরই মধ্যে নির্দেশনাও পাঠিয়েছেন ইসি উপসচিব মো. আতিয়ার রহমান। ডিএনসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম বলেছেন, সব ধরনের যন্ত্রচালিত যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে মোটরসাইকেল বন্ধ থাকবে তিনদিন। আর অন্যান্য যান এক দিনের জন্য বন্ধ থাকবে।

মহাসড়ক বিভাগের সচিবকে দেওয়া ইসির চিঠিতে বলা হয়েছে, আজ ২৬ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১ মার্চ শুক্রবার মধ্যরাত পর্যন্ত (তিন দিনের জন্য) মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে। আর ২৭ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ২৮ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য অন্য সব যান চলাচল বন্ধ থাকবে।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর-দক্ষিণ সিটির সম্প্রসারিত ৩৬টি  সাধারণ ও ১২টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর সাধারণ নির্বাচন। এ ছাড়া ঢাকা উত্তর সিটির ৯ ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মারা যাওয়ায় এ দুটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ৯ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় এ ওয়ার্ডে ভোট গ্রহণের প্রয়োজন হবে না। উত্তর-দক্ষিণে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে আড়াই শতাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

Comments

comments

Close
%d bloggers like this: