আজ: ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রজব, ১৪৪২ হিজরি, সকাল ৯:০০
সর্বশেষ সংবাদ
খেলাধূলা রোমাঞ্চকর লড়াইয়ে ভারতের বিপক্ষে শেষ বলে জিতল অস্ট্রেলিয়া

রোমাঞ্চকর লড়াইয়ে ভারতের বিপক্ষে শেষ বলে জিতল অস্ট্রেলিয়া


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৫/০২/২০১৯ , ৯:১২ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


টি-টোয়েন্টি ক্রিকেটের মারকাটারি ব্যাটিং ছিল না। তবে যে উত্তেজনাকর লড়াইয়ের লক্ষ্যে টি-টোয়েন্টি ক্রিকেটের সৃষ্টি, সেটা বেশ ভালোভাবেই দর্শকদের উপহার দিল বিশাখাপত্তমে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম ম্যাচটি। রোমাঞ্চকর এক লড়াইয়ে শেষ বলে ভারতকে ৩ উইকেটে হারিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।এর আগে টস জিতে বোলিং নিয়ে ভারতকে অল্পরানে বেঁধে ফেলে অস্ট্রেলিয়া। ৭ উইকেট হারিয়ে বিরাট কোহলির দল তুলে ১২৬ রান। ম্যাচসেরা নির্বাচিত হওয়া পেসার ন্যাথান কোল্টার-নাইল ২৬ রানে নেন ৩ উইকেট। এ ছাড়া জাম্পা, কামিন্স ও বেহরেনড্রফ ১ উইকেট তুলে অবদান রাখেন।

ভারতের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন লোকেশ রাহুল। ডানহাতি ওপেনার ৩৬ বলে ৬ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি। হাসেনি বিরাট কোহলির ব্যাট। ১৭ বলে করেন ২৪ রান। শেষ দিকে ধীর গতিতে ব্যাটিং করেন মাহেন্দ্র সিংহ ধোনি। ৩৭ বলে মাত্র ১ ছক্কায় ২৯ রান করেন ভারতের সাবেক অধিনায়ক।

লক্ষ্য তাড়ায় অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি। ৫ রানে সাজঘরে ফেরেন মার্ক স্টনিস ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তৃতীয় উইকেটে ৮৪ রানের জুটি গড়েন গ্লেন ম্যাক্সওয়েল ও ডার্চি শর্ট। দুজনের ব্যাটে অস্ট্রেলিয়া জয়ের পথে এগিয়ে যাচ্ছিল ভালোভাবেই। কিন্তু দলীয় ৮৯ রানে ম্যাক্সওয়েল ও ১০১ রানে শর্ট আউট হলে ভারত ম্যাচে ফেরে দারুণভাবে।ম্যাক্সওয়েল ৪৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৬ এবং শর্ট ৩৭ বলে ৫ চারে করেন ৩৭ রান। বেশিক্ষণ টিকতে পারেননি টার্নার (০), হ্যান্ডসকম্ব (১৩) ও কোল্টার-নাইল (৪)। ধারাবাহিক উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ম্যাচ থেকে একটা সময় ছিটকে গেলেও ভারত শেষ হাসিটা হাসতে পারেনি। অস্ট্রেলিয়া ৭ উইকেট হারিয়ে পৌঁছে যায় লক্ষ্যে। কামিন্স ও রিচার্ডচন দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দুজনই অপরাজিত থাকেন ৭ রানে।ভারতের হয়ে বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নেন জসপ্রিত বুমরাহ। ১টি করে উইকেট নেন চাহাল ও ক্রুনাল পান্ডিয়া।২৭ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

Comments

comments

Close
%d bloggers like this: