আজ: ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ১১:১৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ গজারিয়ায় জমিতে পানি সেচ নিয়ে সংঘর্ষে আহত ৮, বসত ঘর ভাঙ্গচুর

গজারিয়ায় জমিতে পানি সেচ নিয়ে সংঘর্ষে আহত ৮, বসত ঘর ভাঙ্গচুর


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০২/২০১৯ , ৩:১২ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


গাজী মাহমুদ পারভেজ:- মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের দত্তেরচর গ্রামে ইরি জমিতে পাণি সেচ নিয়ে বিরোধের জের ধরে আট জন আহত ও দুটি বসত ঘর ভাঙ্গচুর লুটপাটের ঘটনা ঘটেছে।

এ নিয়ে গজারিয়া থানায় পৃথক দুটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। আহতদের মধ্যে ছয় জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দত্তেরচর গ্রামের সুলতান মিয়ার পক্ষের লোকজন সালিস বৈঠকের নামে একই গ্রামের শাহ আলম মিয়ার লোকজনকে ডেকে নিয়ে মারধর করে আহত করে। এ সময় শাহ আলমের দুটি বসত ঘরে ভাঙচুর ও লুটপাট করে  প্রতিপক্ষ লোকজন। আহতরা হলেন   শাহ আলাম(৫২),নূরে আলম(৩২), সুমি বেগম(২৫), সাহারা খাতুন(৪৭),সুমন (৩০) ও দীন ইসলাম(১৮) । 
সূত্রে জানা যায়, সুলতান মিয়ার ভাতিজা সেলিম মিয়ার সাথে পূর্ব বিরোধ ও জমিতে পানি সেচ নিয়ে শাহ আলমের তর্ক হয় স্থানীয় মনিরের দোকানে।বিরোধ মীমাংসার জন্য স্থানীয় পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য(কদমতলী ও দত্তেরচর গ্রামের) ওয়ার্ড আ‘লীগের সভাপতি সুরুজ মিয়া সালিস করতে গেলে দত্তেরচর গ্রামের দেলোয়ার হোসেন,ফয়েজ ও বিএনপি কর্মী সাবেক মেম্বার আবুল হোসেন ও  হাসু মিয়া নিজেদের গ্রামের বিচার মীমাংসা  করে দেবে বলে দায়িত্ব নেয়। শাহ আলমের অভিযোগ, বিচারের কথা বলে রোববার রাতে তাদের ডেকে  নিয়ে মারধর করে ও বাড়িঘরে হামলা ভাঙচুর ও লুটপাট করে।

ওয়ার্ড আ‘লীগের সভাপতি ও ইউপি সদস্য সুরুজ মিয়া জানান, সাবেক মেম্বার দত্তেরচর গ্রামের বাসিন্দা বলেছেন তাঁর নিজ গ্রামের সমস্যা তিনি মীমাংসা করবেন । মীমাংসার নামে শাহ আলমের প্রতি অবিচার করা হয়েছে।

গজারিয়া থানার ডিউটি অফিসার এ এস আই আক্তার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Comments

comments

Close