আজ: ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৯:০৮
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, জেলা সংবাদ ঝিনাইদহে পৃথক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

ঝিনাইদহে পৃথক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০২/২০১৯ , ৬:৩৪ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,জেলা সংবাদ


মোঃ হাসিবুল বিশ্বাসঃ ঝিনাইদহে আলাদা দুটি হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার দুপুরে ঝিনাইদহের জেলা জজ মো. আবু আহছান হাবিব ও অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক মো. গোলাম আযম এ দণ্ডাদেশ প্রদাণ করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১২ আগস্ট সদর উপজেলার নগর বাথান গ্রামের আহাম্মেদ মন্ডলের স্ত্রী নাজমা খাতুনকে অসুস্থ অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। মামলার তদন্তে হত্যার বিষয়টি বেরিয়ে এলে পুলিশ স্বামী আহাম্মেদ মণ্ডলসহ ৩ জনকে আসামি করে মামলা দায়ের করে । পরবর্তীতে পুলিশ স্বামীকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। মামলার সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে।

অন্যদিকে, ২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি সন্ধ্যার পর ক্ষেতে পানি দেওয়ার জন্য বাড়ি থেকে বের হয় হরিনাকুন্ডু উপজেলার নারানকান্দি গ্রামের নুর আলী মণ্ডলের ছেলে আহাম্মদ আলী। পরদিন সকালে তাকে পোলতাডাঙ্গা গ্রামের মাঠে গুলিবিদ্ধ ও যখম অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করে। এ ঘটনায় ৫ ফেব্রুয়ারি হরিনাকুন্ডু থানায় ৩ জনকে আসামি করে হত্যা মামলা করে নিহতের পিতা নুর আলী। মামলার দুই আসামি মারা যাওয়ায় অপর আসামি আসমান মালিথাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক গোলাম আজম।

Comments

comments

Close