আজ: ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:৩০
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, উপমহাদেশ পাকিস্তান-ভারত সম্ভাব্য পারমাণবিক যুদ্ধের কৌশল বাতলে দিলেন পারভেজ মোশাররফ

পাকিস্তান-ভারত সম্ভাব্য পারমাণবিক যুদ্ধের কৌশল বাতলে দিলেন পারভেজ মোশাররফ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৪/০২/২০১৯ , ১:১৯ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,উপমহাদেশ


পাকিস্তান-ভারত সম্ভাব্য পারমাণবিক যুদ্ধের কৌশল বাতলে দিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জেনারেল পারভেজ মোশাররফ। তার মতে, ভারতকে জবাব দেয়ার সুযোগ না দিতে ৫০টি পারমানবিক বোমা একসঙ্গে মারা উচিত পাকিস্তানের। খবর পাকিস্তানি সংবাদ মাধ্যম ডন’র।

পারভেজ মোশাররফ বলেন, ‘পাকিস্তান যদি একটি পারমানবিক বোমা ছুড়ে জবাবে ২০টি পারমানবিক বোমা ছুড়বে ভারত। সুতরাং আমাদের উচিত শুরুতেই ৫০টি পারমানবিক বোমা নিক্ষেপ করা। যাতে ভারত ২০টি মারার সুযোগ না পায়।’

তবে ভারত-পাকিস্তানের মধ্যে পারমানবিক যুদ্ধ হওয়া উচিত নয় বলেও মন্তব্য করেছেন বর্তমানে আরব-আমিরাতে নির্বাসনে থাকা পারভেজ মোশাররফ। শুক্রবার সেখানে সংবাদ সম্মেলন করে তিনি জানান, পরিস্থিতি অনুকূল মনে হওয়ায় দ্রুত পাকিস্তানে ফিরবেন। অর্ধেক পাকিস্তানি মন্ত্রী তার পক্ষে রয়েছেন।

পাকিস্তানকে ইসরায়েলের সঙ্গে সুসম্পর্ক রাখার পরামর্শ দেন সাবেক এই সেনাপ্রধান। তার মতে, ইহুদিদের গণমাধ্যম লবি খুবই শক্তিশালী। এর সুফল পাচ্ছে ভারত।

 

৫০টি পারমাণবিক বোমা একসঙ্গে মারতে হবে: পারভেজ মোশাররফ

কাশ্মীরে গাড়ি বোমা হামলায় ভারতের ৪৯ জন সেনা নিহত হওয়ার পর সপ্তাহ পার হতেই পারমানবিক হামলার কৌশল নিয়ে কথা বললেন জেনারেল মোশাররফ। ওই হামলার দায় স্বীকার করেছে পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

 

হামলার পর ভারত আন্তর্জাতিক মহল থেকে পাকিস্তানের ওপর চাপ সৃষ্টি করতে থাকে। তবে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে ইমরান খান বলেন, ভারত কোনও আক্রমণ চালালে তা প্রতিহত করবে পাকিস্তান।

Comments

comments

Close