আজ: ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ১১:২৫
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ময়মনসিংহ বিভাগ, শিক্ষাঙ্গন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বশেফমুবিপ্রবি’র ভর্তি পরীক্ষা

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বশেফমুবিপ্রবি’র ভর্তি পরীক্ষা


পোস্ট করেছেন: online desk2 | প্রকাশিত হয়েছে: ২২/০২/২০১৯ , ১২:৫৭ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ময়মনসিংহ বিভাগ,শিক্ষাঙ্গন


জাককানইবি সংবাদদাতাঃ

ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) তে ২২ ফেব্রুয়ারি (শুক্রবার) জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ২০১৮-২০১৯ সেশনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১৪৪ ধারা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিন তিনটি অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা ‘এ’ ইউনিট (বিজ্ঞান অনুষদ), দুপুর ১২টা থেকে ১টা ‘বি’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ও বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার দিন রাত ৮ টায় ফলাফল প্রকাশিত হবে এবং পরের দিন পরীক্ষা উত্তীর্ণদের সাক্ষাৎকার নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই অনুষ্ঠিত হবে। অন্যদিকে চূড়ান্তভাবে নির্বাচিতদের আগামী ৩ মার্চ তারিখ থেকে জামালপুর শহরস্থ অস্থায়ী ক্যাম্পাসে ভর্তি করা হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

২০১৮-১৯ সেশনে ১ম বারের মত বিজ্ঞান, বিজনেস স্টাডিজ ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ফিশারিজ ব্যতীত গণিত, সিএসই, ম্যানেজমেন্ট ও সমাজকর্ম বিভাগে ৩০ জন করে মোট ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, জামালপুর জেলাধীন মেলান্দহ উপজেলার মালঞ্চ এলাকায় অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত দেশের একমাত্র বেসরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজের স্থলে নতুন বিশ্ববিদ্যালয়টির পূর্ণাঙ্গ স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে। এজন্য ফিশারিজ কলেজের ৩০ একরসহ পার্শ্ববর্তী এলাকার ৫০০ একর জমি অধিগ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: