আজ: ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি, রাত ৮:২৮
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, ময়মনসিংহ বিভাগ জঙ্গলবাড়ী বাতিঘরে প্রভাত ফেরি ও মানববন্ধন অনুষ্ঠিত, স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবি

জঙ্গলবাড়ী বাতিঘরে প্রভাত ফেরি ও মানববন্ধন অনুষ্ঠিত, স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২১/০২/২০১৯ , ৭:৫৬ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,ময়মনসিংহ বিভাগ


বিশেষ প্রতিবেদক: ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলতে পারি?’ বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলবাড়ীয়ার জঙ্গলবাড়ী গ্রামে পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
শিখরী ফাউন্ডেশনের “একটি গ্রাম, একটি পাঠাগার” প্রকল্পের অধীনে প্রতিষ্ঠিত জঙ্গলবাড়ী বাতিঘরের বর্ণাঢ্য আয়োজনে প্রভাতফেরি শেষে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, জঙ্গলবাড়ী গ্রামে স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবিতে একটি মানববন্ধন এবং কবিতা আবৃত্তি প্রতিযোগীতার মাধ্যমে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস।
এদিন ভোরেই জঙ্গলবাড়ী বাতিঘরের উদ্যোগে জঙ্গলবাড়ী গ্রামের ইতিহাসে দ্বিতায়বারের মতো একুশের বর্ণাঢ্য প্রভাতফেরি বের করা হয়, যা জঙ্গলবাড়ী প্রাথমিক বিদ্যালয় থেকে জঙ্গলবাড়ী বাতিঘরের সামনে অস্থায়ীভাবে নির্মিত শহীদ মিনারের সামনে শেষ হয়।
এসময় উপস্থিত অতিথিবৃন্দ -সহ গ্রামের শতাধিক শিশু-কিশোর ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ শহীদ মিনারের বেদীতে ফুল দিয়ে বায়ান্নর ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।
পরে জঙ্গলবাড়ী গ্রামে স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবিতে একটি মানববন্ধন আয়োজন করা হয়। জঙ্গলবাড়ী বাতিঘরের সভাপতি এফ ডি রায়হানের সভাপতিত্বে ও সহসভাপতি মেহেদী কাউসার ফরাজী’র সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিখরী ফাউন্ডেশনের সহপরিচালক ও ময়মনসিংহ ডিভিশন টুয়েন্টিফোর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম তুহিন।
মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ে কর্মরত রেজাউল করিম সুমন, আছিম ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক নাজমুল আলম, অপরাধ বার্তা পত্রিকার সাংবাদিক আবু রাইহান শিতিল, শিখরী ফাউন্ডেশনের সহপরিচালক হিমেদুজ্জামান হিমেল, জঙ্গলবাড়ী বাতিঘরের সাধারণ সম্পাদক আবু সাঈদ ফকির, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা, অর্থ সম্পাদক ইকরামুল হাসিব ইকরা, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সহ-সাংগঠিক সম্পাদক ইসহাক মিয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইমামুল হাসান পিয়াস, প্রচার সম্পাদক আর-রাফী মোদ্দাছির শোভন, দপ্তর সম্পাদক আহসান হাবিব, কার্যনির্বাহী সদস্য নাঈম হাসান ও খোরশেদ আলম প্রমুখ।
আলোচনা সভা শেষে গ্রামের শিশুদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন রেজাউল করিম সুমন ও সাইফুল আলম তুহিন। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Comments

comments

Close
%d bloggers like this: