আজ: ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, রাত ১০:৫৪
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ পদ্মা সেতু দৃশ্যমান হলো ১২০০ মিটার

পদ্মা সেতু দৃশ্যমান হলো ১২০০ মিটার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২০/০২/২০১৯ , ১:৩৬ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


শরীয়তপুরের জাজিরা প্রান্তে বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে পদ্মা সেতুর অষ্টম স্প্যানটি বসানো হয়েছে। বেলা সাড়ে ১২টার দিকে জাজিরা প্রান্তের ৩৫ ও ৩৬ নম্বর পিলারের উপর এ স্প্যান বসানো হয়। এতে পদ্মা সেতুর ১২০০ মিটার দৃশ্যমান হয়েছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের স্প্যান বসানোর সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার সকাল ৮টা থেকে জাজিরা প্রান্তে স্প্যান বসানোর প্রক্রিয়া শুরু হয়। পাঁচ ঘন্টার চেষ্টার পর দুপুর ১২টা ৩০মিনিটে সেতুর ৩৫ ও ৩৬ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হয়।

তিনি আরো বলেন, জাজিরা প্রান্তে সপ্তম ও মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে আগেই একটি স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর মোট আটটি স্প্যান বসানো হলো। এরই মধ্য দিয়ে পদ্মা সেতুর উভয় প্রান্ত মিলিয়ে ১২০০ মিটার পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে।

স্প্যান বসানোর কার্যক্রম দেখে আনন্দিত পদ্মার পাড়ের মানুষ। স্প্যান বসিয়ে জাজিরা প্রান্তে থেকে মাওয়া প্রান্তের দিকে এগিয়ে নেয়া হচ্ছে।

এর আগে মঙ্গলবার সকালে মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে রওয়ানা দিয়ে স্প্যানটি বিকালে জাজিরা প্রান্তে নিয়ে যাওয়া হয়। ধূসর রংয়ের স্প্যানের দৈর্ঘ্য ১৫০ মিটার আর ওজন তিন হাজার ১৪০ টন। তিন হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার ক্রেন “তিয়ান ই” স্প্যানটি বহন করে নিয়ে যায় জাজিরা প্রান্তে।

Comments

comments

Close