আজ: ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি, বিকাল ৪:৪২
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ যশোরে একুশের প্রথম প্রহরে নব নির্মিত শহীদ মিনারে শ্রদ্ধা জানাবে লাখো মানুষ

যশোরে একুশের প্রথম প্রহরে নব নির্মিত শহীদ মিনারে শ্রদ্ধা জানাবে লাখো মানুষ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৯/০২/২০১৯ , ৮:২৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আরিফুজ্জামান আরিফঃ  যশোরের গণ মানুষের প্রাণের দাবি পূরণ করতে যশোর কেন্দ্রীয় শহীদ মিনার প্রস্তুত করতে শেষ মুহূর্তে চলছে জোর প্রস্তুুতির কাজ। এবার একুশের প্রথম প্রহরে লাখো মানুষ  শ্রদ্ধা জানাবে ২৭শতক জমির ত্রিকোণ আঙিনার উপর ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে গড়ে তোলা এই নব নির্মিত শহীদ মিনারে।

যশোর মুক্তিযোদ্ধা সংসদের পুরাতন ভবনের পাশে পৌরসভার অর্থায়নে নির্মিত হয়েছে এই শহীদ মিনার। মূল বেদীর উপর মাথা তুলে দাঁড়িয়েছে পাঁচটি মিনারে। আর মূল বেদী থেকে ৮টি সিঁড়ির স্তর নেমেছে শহীদ মিনার প্রাঙ্গণে।

শহীদ মিনার মঞ্চের মেঝের কাজও ইতোমধ্যে শেষ হয়েছে। টাইলস বসানো হয়েছে পুরোটা মিনার প্রাঙ্গণ জুড়ে। সময় স্বল্পতায় গত বছর পুরো কাজ সম্পন্ন না হলেও এবছর শহীদ মিনার কম্পাউন্ডে ওয়াটার বেড থেকে বইবে ৫টি মনোরম ঝর্ণা। গার্ডেন বেডে রোপণ করা হয়েছে রকমারি সব বাহারি গাছ। শহীর মিনার আঙিনার বিভিন্ন স্থাপনার গায়ে টেরাকোটাও করা হয়েছে। টেরাকোটার মাধ্যমে বাংলা বর্ণমালার পাশাপাশি লেখা হয়েছে একুশের চেতনা নিয়ে বিভিন্ন কথামালা।

এ ব্যাপারে যশোর পৌর সচিব আজমল হোসেন বলেন, যশোরবাসীর শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে সকল ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আশা করছি সকল স্তরের মানুষ এখানে মনোরম পরিবেশে শান্তিপূর্ণভাবে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারবে। সেই লক্ষ্যে যশোর পৌরসভার সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে।

পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, যশোরে কোন কেন্দ্রীয় শহীদ মিনার ছিল না। যশোরবাসীর প্রাণের দাবি কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করতে পেরে  আমি খুবই আনন্দিত। আমি গর্ববোধ করি আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শহীদ মিনারের উদ্বোধন করেন। আশা করছি ২১ ফেব্রুয়ারির আগেই যশোরবাসীর শ্রদ্ধা জানানোর সকল প্রস্তুতি সম্পন্ন করা সম্ভব হবে। সেই ব্যবস্থাই করা হচ্ছে।  ইতিমধ্যে শহীদ মিনার ও স্থাপনাগুলো রং করা সহ বেশ কয়েকটি কাজ সম্পন্ন করা হয়েছে।

Comments

comments

Close
%d bloggers like this: