আজ: ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৭:৪৭
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ শিক্ষা উপমন্ত্রীর সাথে ইউনিসেফ প্রতিনিধির সাক্ষাৎ

শিক্ষা উপমন্ত্রীর সাথে ইউনিসেফ প্রতিনিধির সাক্ষাৎ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৯/০২/২০১৯ , ৪:০৩ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপির সাথে ইউনিসেফ প্রতিনিধি ইডোরেড বিগবেদার সৌজন্য সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে উপমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে তারা শিক্ষা সংক্রান্ত তারা আলোকপাত করেন। এ সময় তার সাথে ইউনিসেফ শিক্ষা বিভাগের প্রধান পাওয়ান কুচিটা উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় ইউনিসেফের বিভিন্ন সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বেসরকারি শিল্প ও সেবা খাতের চাহিদা অনুযায়ী দক্ষ জনশক্তি গড়ে তোলা এবং নবীন শ্রমিকদের প্রশিক্ষণের মাধ্যমে সার্টিফিকেট প্রদানের ক্ষেত্রে ইউনিসেফ বাংলাদেশকে সহযোগিতা পারে। শিল্প ও সেবা খাতের প্রতিনিধিরাও নীতি প্রণয়নে পরামর্শ দিতে পারেন।

তিনি বলেন, দক্ষ জনবল তৈরির লক্ষ্যে কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করতে হবে। দেশের তরুণ জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রুপান্তর করতে উচ্চ শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষণ এবং ডিপ্লোমা প্রদানের ব্যবস্থা করতে উদ্যোগ নিতে হবে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে।

ইউনিসেফ প্রতিনিধি বাংলাদেশের শ্রমবাজারের চাহিদা মোতাবেক দক্ষ জনবল তৈরিতে সরকার এবং শিল্প ও সেবা খাতের মধ্যে সমন্বয় জোরদার করতে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এসইডিপি)-এর আওতায় ইউনিসেফ বাংলাদেশে জাতীয় শিক্ষাক্রম সংস্কার এবং মাধ্যমিক পর্যায়ে ড্রপ আউট কমিয়ে আনতে কাজ করছে। কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণেও বাংলাদেশকে সহযোগিতা প্রদান করবে ইউনিসেফ।

Comments

comments

Close