আজ: ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৯:৪৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা আইপিএলের প্রথম পর্বের সূচি ঘোষণা

আইপিএলের প্রথম পর্বের সূচি ঘোষণা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৯/০২/২০১৯ , ৫:০৩ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


লোকসভা নির্বাচনের কারণে ‘সমস্যা’র মুখে পড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের দ্বাদশ আসর। সাধারণত এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হয়ে আইপিএলের পর্দা নামে মে মাসের শেষ সপ্তাহে। কিন্তু এ বছর মে মাসে হবে ভারতের জাতীয় নির্বাচন।

যে কারণে সে সময় আইপিএল আয়োজন করা নিয়ে দেখা দিয়েছে নিশ্চয়তা। ফলে টুর্নামেন্টের সময় ঘনিয়ে আসলেও এখনও পর্যন্ত পূর্ণাঙ্গ সূচি দিতে পারেনি আইপিএল আয়োজক কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়েই দুই সপ্তাহের প্রথম পর্বের সূচি ঘোষণা করেছে তারা।

বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে আগামী ২৩ মার্চ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচটি নিজেদের মাঠেই খেলবে চেন্নাই সুপার কিংস। এম এ চিদম্বরাম স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে চেন্নাইয়ের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

২৩ মার্চ শুরু হয়ে আইপিএলের প্রথম পর্ব চলবে এপ্রিল মাসের ৫ তারিখ পর্যন্ত। এসময়ের মধ্যে ৮টি ভেন্যুতে মোট ১৭টি ম্যাচ খেলবে অংশগ্রহণকারী দলগুলো। সব দল কমপক্ষে ৪টি করে ম্যাচ খেলবে। তবে নবাগত দল দিল্লি ক্যাপিট্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু খেলবে ৫টি ম্যাচ।

Ipl-fixture

নিজেদের ৪টি ম্যাচের মধ্যে দলগুলো ২টি খেলবে ঘরের মাঠে এবং ২টি প্রতিপক্ষের মাঠে। শুধু দিল্লি ক্যাপিট্যালস নিজেদের ৫ ম্যাচের মধ্যে ৩টি ঘরের মাঠে এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ৩টি ম্যাচ খেলবে প্রতিপক্ষের মাঠে।

মূলত লোকসভা নির্বাচনের তারিখ নির্ধারিত হয়নি বলেই পূর্ণাঙ্গ সূচি দিতে পারেনি আইপিএল আয়োজকরা। আনুষ্ঠানিক এক বার্তায় তারা জানিয়েছে, ‘এখনও লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করা হয়নি। নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পর খেয়াল রাখা হবে আইপিএলের প্রথম দু’সপ্তাহের উপর প্রভাব পড়ে কি-না। তার ওপর ভিত্তি করে বাকি সূচি ঠিক করা হবে। তবে যাই সিদ্ধান্ত নেয়া হবে তা স্থানীয় প্রশাসনের সঙ্গে পূর্ণাঙ্গ আলোচনা করেই দেয়া হবে।’

Comments

comments

Close
%d bloggers like this: