আজ: ৬ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, রাত ৮:৩১
সর্বশেষ সংবাদ
ঢাকা বিভাগ ইজতেমায় দ্বিতীয় পর্বে এক মুসল্লির মৃত্যু

ইজতেমায় দ্বিতীয় পর্বে এক মুসল্লির মৃত্যু


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৮/০২/২০১৯ , ১১:০৫ পূর্বাহ্ণ | বিভাগ: ঢাকা বিভাগ


গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন আজ সোমবার। এতে অংশ নিয়েছেন মাওলানা সাদের অনুসারীসহ সাধারণ মুসল্লিরা। দ্বিতীয় পর্বেও মো. ইসমাইল হোসেন (৬০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে।

গতকাল রোববার দিবাগত রাত ১টার দিকে বার্ধক্যজনিত কারণে খিত্তায় অসুস্থ হয়ে পড়েন ইসমাইল হোসেন। পরে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। ইসমাইল হোসেন বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার লেবু খানের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে ইজতেমা ময়দানের মাসলেহাল জামাতের জিম্মাদার ডা. মাহবুবুর রহমান জানান, বাদ ফজর ইজতেমা ময়দানে মৃত মুসল্লির জানাজার নামাজ পড়ানো হয়।

এদিকে ইজতেমা ময়দানে প্রথম পর্বের মতোই মুসল্লিদের ঢল নেমেছে। বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে সকাল থেকে চলে দোয়া, জিকির-আসকার। দোয়ায় অংশ নেন দিল্লির মারকাজের মুরব্বি মুরসালিন; আর বাংলা তরজমা করেন কাকরাইল মসজিদের তাবলিগ জামাতের শুরা সদস্য শেখ আব্দুল্লাহ মনসুর।

বিভিন্ন স্থান থেকে আসা মুসল্লিরা এদিন ফজর নামাজে অংশ নেন। নিজেদের পাশাপাশি দোয়া করেন দেশ ও জাতির জন্য। এদিকে গতকাল দিনভর ধোঁয়াশার পর রাতে মোনাজাতের সময়সীমার বিষয়টি সুরাহা করা হয়।

জানানো হয়, আগামীকাল মঙ্গলবার সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শেষ করবেন মাওলানা সাদপন্থীরা।

এর আগে ইজতেমার প্রথম দুদিন জোবায়ের অনুসারীরা ইজতেমায় অংশ নেন। শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় তাদের ইজতেমা। প্রথম পর্বের ওই ইজতেমায় ছয় মুসল্লি মারা যান।

Comments

comments

Close