আজ: ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি, বিকাল ৫:১৫
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রধান সংবাদ, বিভাগীয় সংবাদ চট্টগ্রামে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে নিহত ৮

চট্টগ্রামে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে নিহত ৮


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/০২/২০১৯ , ৮:৫৬ পূর্বাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রধান সংবাদ,বিভাগীয় সংবাদ


চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের চাক্তাই এলাকায় একটি বস্তিতে আগুন লেগে আট জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও কয়েকজন। শনিবার (১৬ ফেব্রুয়ারি) গভীর রাতে চাক্তাই এলাকার ভেড়া মার্কেট সংলগ্ন বস্তিতে আগুন লেগে হতাহতের এ ঘটনা ঘটে। এসময় বস্তির ২০০ ঘর পুড়ে ছা্ই হয়ে গেছে।

নিহতরা হলেন- রহিমা (৬০), বাবু (৮), নাজমা (১৬), নার্গিস (১৮), হাসিনা (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (৮) ও অজ্ঞাতপরিচয় একজন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, চাক্তাই এলাকার ভেড়া মার্কেট সংলগ্ন বস্তির প্রায় ২০০ ঘর পুড়ে গেছে।

ইলিয়াস হোসেন বলেন, ফায়ার সার্ভিস কর্মীরা তিন পরিবারের আটজনের লাশ উদ্ধার করেছেন। নিহতদের প্রাথমিকভাবে দাফনের জন্য ২০ হাজার টাকা করে সহায়তারও ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

এদিকে কেন এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটা খতিয়ে দেখার জন্য একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসক। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে এই কমিটিতে চারজনকে রাখা হয়েছে।

ঘটনা প্রসঙ্গে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে অগ্নি নির্বাপক বাহিনীর কর্মীরা রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

তিনি জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি গাড়ি ভোর সোয়া ৪টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। এবং ঘটনাস্থল থেকে আটটি লাশ উদ্ধার করে।

নিহত আটজনের মধ্যে সাতজন দুই পরিবারের সদস্য বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন।

Comments

comments

Close
%d bloggers like this: