আজ: ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই রজব, ১৪৪২ হিজরি, সকাল ৮:৪৯
সর্বশেষ সংবাদ
সাহিত্য বইমেলায় থিয়েটার বিষয়ক পত্রিকা ‘ক্ষ্যাপা’

বইমেলায় থিয়েটার বিষয়ক পত্রিকা ‘ক্ষ্যাপা’


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৭/০২/২০১৯ , ১২:১৩ পূর্বাহ্ণ | বিভাগ: সাহিত্য


বাংলা একাডেমির অমর একুশে গ্রন্থমেলা- ২০১৯ উপলক্ষে প্রকাশ হয়েছে পাভেল রহমান সম্পাদিত থিয়েটার বিষয়ক পত্রিকা ‘ক্ষ্যাপা’-এর নতুন সংখ্যা। প্রচ্ছদ এঁকেছেন শাহনাজ জাহান, নামলিপি নকশা করেছেন শাহীনুর রহমান।

সহকারী সম্পাদক হিসেবে আছেন অপু মেহেদী ও মাহবুব খান এবং ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে আছেন প্রসেনজিৎ রায়। বিক্রয় ব্যবস্থাপক: মাহফুজ সুমন, পারভেজ সরকার, শফিকুল ইসলাম ইমরান, হাসান আলী, আসফিকুর রহমান, স্বপন নূর, রণধীর বড়ুয়া।

নতুন সংখ্যাটিতে নাটক ও থিয়েটার বিষয়ে লিখেছেন মামুনুর রশীদ, শুভাশিস সিনহা, অপু মেহেদী, ইশরাত নিশাত, হাসান শাহরিয়ার, ইউসুফ হাসান অর্ক, হাবিব জাকারিয়া উল্লাস, বেলায়াত হোসেন মামুন, অলোক বসু, মাহবুব আলম।

এছাড়া ‘আমাদের নাট্যভাষা: সংকট ও সম্ভাবনা’ বিষয়ক একটি মুক্ত আড্ডার লিখিত রূপ প্রকাশ করা হয়েছে সংখ্যাটিতে। আড্ডায় অংশ নিয়েছেন- বিপ্লব বালা, কামাল উদ্দিন কবির, হাসান শাহরিয়ার, মোহাম্মদ আলী হায়দার, ইউসুফ হাসান অর্ক, শুভাশিস সিনহা, বাকার বকুল, অপূর্ব কুমুার কুন্ডু। সংখ্যাটির শেষের দিকে রয়েছে ২০১৮ সালের নাট্যচর্চা নিয়ে একটি দীর্ঘ প্রতিবেদন।

ক্ষ্যাপার নতুন সংখ্যাটির বিনিময় মূল্য ১০০ টাকা। বইমেলায় বাংলা একাডেমির লিটলম্যাগ চত্বরে ক্ষ্যাপার স্টলে নতুন সংখ্যাটি পাওয়া যাচ্ছে। সংখ্যাটি সংগ্রহের জন্য বিস্তারিত তথ্য জানা যাবে- ০১৯৩০- ০৭৩৮১৩, ০১৭১৮-৭৫৯৭৫৪, ০১৯৮২-৭৯৭৭৯১ এই নম্বরে।

Comments

comments

Close
%d bloggers like this: