আজ: ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ৮:৩৩
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ যশোরে কাল থেকে শুরু হচ্ছে ৪ দিন ব্যাপি বিজিবি-বিএসএফ সীমান্ত সমন্বয় সম্মেলন

যশোরে কাল থেকে শুরু হচ্ছে ৪ দিন ব্যাপি বিজিবি-বিএসএফ সীমান্ত সমন্বয় সম্মেলন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৬/০২/২০১৯ , ৩:১৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আরিফুজ্জামান আরিফঃ  যশোরে আগামীকাল থেকে শুরু হচ্ছে ৪ দিন ব্যাপি বিজিবি এবং বিএসএফ এর ১১তম সীমান্ত সমন্বয় সম্মেলন।  বিজিবি যশোর ও রংপুর রিজিয়ন কমান্ডার সহ ১৫ সদস্য এবং আইজি বিএসএফ নর্থ বেঙ্গল, সাউথ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ার পর্যায়ের ১১ সদস্য সহ মোট ২৬ সদস্য এই সীমান্ত সমন্বয় সম্মেলনে যোগ দিবেন ।
বিজিবি যশোরস্থ দক্ষিণ-পশ্চিম রিজিয়ন এর পরিচালক অপারেশন আহমেদ জুনাইদ আলম খান জানিয়েছেন,১৭ ফেব্রুয়ারী থেকে আগামী ২০ ফেব্রুয়ারি তারিখ পর্যন্ত যশোরে এই ১১তম সীমান্ত সমন্বয় সম্মেলন অনুষ্ঠিত হবে।
 বিজিবি’র রংপুরস্থ উত্তর-পশ্চিম রিজিয়ন কমান্ডার অতিরিক্ত মহা-পরিচালক আবু তাহের মোহাম্মদ ইব্রাহীম এনডিসি এর নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন।
বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, যশোর এর রিজিয়ন কমান্ডার এবং যশোর ও রংপুর রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।
অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ইয়াগেশ বাহাদুর খুরানিয়া এর নেতৃত্বে ১১ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। ভারতীয় প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে বিএসএফ এর নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, সংশ্লিষ্ট ফ্রন্টিয়ারের ডিআইজিগণ, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের ষ্টাফ অফিসারবৃন্দ এবং ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।
সম্মেলনের আলোচ্য বিষয়ের মধ্যে মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তে নিরস্ত্র বাংলাদেশী নাগরিকদের গুলি-হত্যা, সীমান্তে বাংলাদেশী নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, সীমান্ত এলাকায় কাটাতারের বেড়া নির্মাণ কাজ সংক্রান্ত ইস্যু, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিত টহল, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধি এবং যৌথ সেমিনার-সিম্পেজিয়াম-ওয়ার্কসপ ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পাবে।
সম্মেলন শেষে আগামী ২০ ফেব্রুয়ারি তারিখে ভারতীয় প্রতিনিধি দল বাংলাদেশ হতে ভারতে প্রত্যাবর্তন করবেন।

Comments

comments

Close
%d bloggers like this: