আজ: ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই সফর, ১৪৪৩ হিজরি, সন্ধ্যা ৬:১১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, বিভাগীয় সংবাদ, রংপুর বিভাগ ঠাকুরগাঁওয়ে ২৭৫ গ্রামবাসীর বিরুদ্ধে বিজিবির মামলা

ঠাকুরগাঁওয়ে ২৭৫ গ্রামবাসীর বিরুদ্ধে বিজিবির মামলা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৫/০২/২০১৯ , ৭:৫৭ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,বিভাগীয় সংবাদ,রংপুর বিভাগ


মোঃ ইলিয়াস আলী, নিজস্ব প্রতিবেদকঃ

ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে তিন ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় জড়িত থাকার দায়ে ২৭৫ জন গ্রামবাসীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুরে গ্রামে পাচারকৃত গরু জব্দের ঘটনায় বিজিবি-গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের এক পর্যায়ে গ্রামবাসীদের লক্ষ্য করে গুলি চালায় বিজিবির একটি টহল দল।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিরুজ্জামান মুঠোফোনে  জানান, উল্লেখিত ঘটনায় বেতনা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার জিয়াউর রহমান গতরাতে হরিপুর থানায় নিহত দুই ব্যক্তিসহ ২৭৫ জন গ্রামবাসীকে আসামি করে দুটি পৃথক মামলা দায়ের করেছেন।

রুহিয়া গ্রামের নিহত নবাব (৩৫) ও সাদেক (৪৫)-সহ তিনজনকে আসামি করে পাচারের অভিযোগে প্রথম মামলাটি করা হয়। এতে অপর আসামি হলেন বহরমপুর গ্রামের কাশেম (১৯)।

এই মামলার বিবরণীতে বলা হয়েছে, গত ১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) সকাল ১০টা ২০ মিনিটের দিকে যাদুরানি হাটে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়ার সময় এই তিন ব্যক্তির কাছ থেকে পাঁচটি পাচারকৃত গরু জব্দ করেন বিজিবি সদস্যরা। তবে, আসামিরা তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

ওসি আমিরুজ্জামান জানান, বিজিবি কর্মকর্তাদের দায়েরকৃত অপর মামলায় ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। তবে, সেখানে আরও ২০০-২৫০ জনকে অজ্ঞাত হিসেবে উল্লেখ করা হয়েছে।

এই মামলার বিবরণীতে বলা হয়েছে, গত মঙ্গলবার সকাল ১০টা ২০ মিনিটের দিকে পাঁচটি পাচারকৃত গরু জব্দ করেন বিজিবি সদস্যরা। জব্দকৃত গরু নিয়ে বেতনা ক্যাম্পে ফেরার সময় বহরমপুর গ্রামে তাদের পথরোধ করে পাচারকারীরা সেগুলো ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। ঘটনার এক পর্যায়ে গ্রামবাসীদের সহায়তায় পাচারকারীরা বিজিবির ওপর হামলা চালিয়ে তাদের পাঁচ সদস্যকে আহত করেন।

Comments

comments

Close
%d bloggers like this: