আজ: ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ৮:৩২
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, বিভাগীয় সংবাদ, রংপুর বিভাগ নিজেদের জীবন রক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় বিজিবি

নিজেদের জীবন রক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় বিজিবি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০২/২০১৯ , ১০:৪০ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,বিভাগীয় সংবাদ,রংপুর বিভাগ


ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় চোরাকারবারিদের সঙ্গে বিজিবি সদস্যদের সংঘর্ষে হতাহতের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন।

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় ব্যাটালিয়নের ক্যান্টিনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ।

তিনি লিখিত বক্তব্যে বলেন, চোরাকারবারিরা পরিকল্পিতভাবে জব্দকৃত গরু বিজিবির কাছ থেকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। তারা ধারালো অস্ত্র নিয়ে বিজিবি সদস্যদের ওপর হামলা করলে নিজেদের জীবন রক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় বিজিবি। বিজিবির ছোঁড়া গুলিতে তিন চোরাকারবারি নিহত ও বিজিবির পাঁচ সদস্য আহত হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় ইন্ধনদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে।

এদিকে এ ঘটনায় হরিপুর বেতনা সীমান্তের বহরমপুর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিজিবি সদস্যদের বিচার দাবি করেছেন নিহতদের পরিবার ও এলাকাবাসী।

অপরদিকে প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম।

উল্লেখ্য, মঙ্গলবার বেলা ১১টায় হরিপুর উপজেলায় বিজিবির জব্দকৃত গরু ছিনিয়ে নেয়ার ঘটনায় চোরাকারবারিদের সঙ্গে বিজিবির সংর্ঘষে চারজন নিহত ও ১৬ জন সাধারণ মানুষ গুলিবিদ্ধ হয়। এ সময় পাঁচজন বিজিবি সদস্য আহত হয়। গুলিবিদ্ধরা দিনাজপুর মেডিকেল কলেজ ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Comments

comments

Close
%d bloggers like this: