আজ: ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে রমজান, ১৪৪২ হিজরি, বিকাল ৫:০৬
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রধান সংবাদ, বিভাগীয় সংবাদ সন্ত্রাসীদের গুলিতে জেএসএস নেতা ধীমান চাকমা আহত

সন্ত্রাসীদের গুলিতে জেএসএস নেতা ধীমান চাকমা আহত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১২/০২/২০১৯ , ৩:৪৪ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রধান সংবাদ,বিভাগীয় সংবাদ


মো.আকতার হোসেন,মানিকছড়ি (খাগড়াছড়ি) সংবাদদাতা:  

মঙ্গলবার দুপুরে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে গুরুতর জখম হয়েছেন মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার জেএসএস (সন্তু) নেতা দেবরান চাকমা ওরফে ধীমান চাকমা (৪৮)। পরে আহত অবস্থায় তাকে মানিকছড়ি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর অতিরিক্ত রক্তক্ষরণ ও অবস্থা আশংকাজনক হওয়ায় দ্রুত তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা জোরদার করেছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলা সদরের রাজপাড়া সংলগ্ন অবকাশ ভবনের সামনে ভাড়া বাসায় আগত ৩জন ভান্তেকে (ধমীয়গুরু) বিদায় দেয়ার প্রাক্কালে মোটর সাইকেলে আসা ৩জন সশস্ত্র আরোহী খুব কাছ থেকে জেএসএস নেতা দেবরান চাকমা ওরফে ধীমান চাকমাকে গুলি করে পালিয়ে যায়। আহত অবস্থায় প্রতিবেশীরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক ডা. মহিউদ্দীন প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে শারীরিক অবস্থার অবনতি দেখে চমেক হাসপাতালে প্রেরণ করেন।

চিকিৎসক ডা. মহিউদ্দীন জানান, জেএসএস নেতা দেবরান চাকমা ওরফে ধীমান চাকমার বুকে একটি গুলিবিদ্ধ হয়ে সেটি পেছন দিক দিয়ে বের হয়ে গেছে। গুলিটি লিভারে আঘাত করেছে বলে ধারণা করা হচ্ছে। এতে তার জীবণের ঝুঁকি রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে ঘটনার পর পর পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং পুলিশ ঘটনাস্থল থেকে ব্যবহৃত একটি বুলেট (কার্তুজ) উদ্ধার করেছে।

মানিকছড়ি থানার ওসি মুহাম্মদ রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, ঘটনার পর লোকালয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারা এ ঘটনা ঘটিয়েছে এ বিষয়ে খোঁজখবর ও তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। তবে ঘটনার পর পর জেএসএস নেতারা সবাই আত্মগোপনে থাকায় কারো মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

এদিকে আহত দেবরান চাকমা ওরফে ধীমান চাকমা লক্ষ্মীছড়ির দূর্গম জনপদ বার্মাছড়ির শুকনাছড়ির রাঙ্গাজান চাকমার ছেলে। তিনি স্ত্রী ও ২ মেয়েসহ দীর্ঘদিন ধরে মানিকছড়ি উপজেলা সদরে বসবাস করে আসছিলেন।

Comments

comments

Close
%d bloggers like this: