আজ: ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৩৬
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ সমাজকে পরিবর্তন ও উন্নয়ন করতে হলে প্রত্যেক মা’কে সু-সন্তান তৈরি করতে হবেঃএমপি আফিল উদ্দীন

সমাজকে পরিবর্তন ও উন্নয়ন করতে হলে প্রত্যেক মা’কে সু-সন্তান তৈরি করতে হবেঃএমপি আফিল উদ্দীন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০২/২০১৯ , ৮:৩৯ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


আরিফুজ্জামান আরিফঃ  শার্শা’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন,  সমাজকে পরিবর্তন করতে হলে প্রত্যেক মা’কে সুসন্তান তৈরি করতে হবে। তা না হলে এ সমাজের উন্নয়ন কখনো সম্ভব হবে না। আর সমাজকে পরিবর্তন করতে না পারলে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই, বাংলাদেশ সরকার দীর্ঘ ১০ বছর যাবত আপনার আমার সন্তানকে সুসন্তানে পরিনত করার জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন।
রবিবার বেলা ১টার সময় নাভারন  ডিগ্রী কলেজে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠান ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
নাভারন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মা সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন,  দেশ যখন আপনার সন্তানকে সুসন্তানে পরিনত করতে শিক্ষার পিছনে অত্যাধিক পরিমানে অর্থ ও সময় ব্যয় করে চলেছেন তদ্রুপ আপনাদের মতো সকল মা’কেও কিছু না কিছু দায়িত্ব নিতে হবে। সে’টি কেবল আপনার সন্তান নিয়মিত স্কুল কলেজে যাচ্ছে কি না, নিয়মিত লেখাপড়া করছে কি না। মনে রাখতে হবে একমাত্র মা’ই পারে তার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে সুসন্তানে পরিনত করতে। কারণ, মা’ ই হলো এ পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। একটি শিশু শৈশবকালে তার মায়ের আঁচল ধরেই গুটি গুটি পায়ে হাটতে থাকে আর বিভিন্ন বিষয়ে শিখতে থাকে। তাই, একজন মা’ই পারে তার সন্তানকে কেমন শিক্ষায় শিক্ষিত করবেন।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, কোষাধাক্ষ ওয়াহিদুজ্জামান, শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম মসিউর রহমান।
এসময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ্দৌলা অলোক,  বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার,  নাভারন ফজিলাতুন্নেছা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লায়লা আফরোজ মলি, শার্শা উপজেলা কলেজের অধ্যক্ষ হাসানুজ্জামান, পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহিদুল ইসলাম, বুরুজবাগান ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ইসমাইল হোসেন, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাব উদ্দিন, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা অশোক কুমার সাহা সহ  ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

Comments

comments

Close
%d bloggers like this: