আজ: ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, রাত ৯:৪৬
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়েছে : প্রধানমন্ত্রী

সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়েছে : প্রধানমন্ত্রী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০২/২০১৯ , ১২:১৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে। ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে।

রোববার (১০ ফেব্রুয়ারি) সকালে পল্লী-উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয় পরিদর্শনে এসে মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

পল্লী-উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। সকাল থেকে এলজিআরডি মন্ত্রণালয়কে প্রধানমন্ত্রীর কার্যালয় ঘোষণা করা হয়।

এলজিআরডি মন্ত্রণালয়ের সব কাজ পরিকল্পিতভাবে করার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সংবিধান লঙ্ঘনকারীদের কারণে দেশ বারবার পিছিয়ে গেছে। ক্ষমতা বিকেন্দ্রীকরণ করতে হবে। বিকেন্দ্রীকরণের মধ্যদিয়ে স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে।

প্রধানমন্ত্রী উপজেলা ভিত্তিক মাষ্টারপ্ল্যান তৈরির নির্দেশনা বাস্তবায়নের নির্দেশ দেন। তিনি বলেন, জেলা ভিত্তিক ধারণা নিয়ে মূল বাজেট করা হবে।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয়ী হওয়ার পর দলের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার গঠিত হয়। আর প্রধানমন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব নেয়ার পর মন্ত্রণালয়ের কাজে গতি বাড়াতে বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের উদ্যোগ নেন শেখ হাসিনা। তারই অংশ হিসেবে আজ  এলজিআরডি মন্ত্রণালয়ে আসেন। প্রধানমন্ত্রী স্থানীয় সরকার প্রশাসন এবং গ্রাম-গঞ্জের উন্নয়ন নিয়ে মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করছেন বলে জানা গেছে।

Comments

comments

Close