আজ: ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, সকাল ৮:২৯
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, রাজনীতি উপজেলা নির্বাচনে আ.লীগের ৮৭ চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা

উপজেলা নির্বাচনে আ.লীগের ৮৭ চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৯/০২/২০১৯ , ১২:৩২ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,রাজনীতি


উপজেলা নির্বাচনে প্রথম ধাপের জন্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৮৭ জনের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। আজ শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘এটি তালিকা প্রকাশের প্রথম ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে।’

সেতুমন্ত্রী বলেন, ‘পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ কাউকে মনোনয়ন দেবে না। উন্মুক্ত নির্বাচন করতে পারবেন দলের যে কেউ।’

এর আগে বেশ কয়েকদিন ধরে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে চলে মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়ার কার্যক্রম।

পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে। দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার ভোট হচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রাজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

মার্চ মাসেই পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ  হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

উপজেলাগুলোতে নৌকা প্রতীকের প্রার্থী বাছাইয়ে তৃণমূল থেকে সুপারিশ নিয়ে চূড়ান্ত মনোনয়ন দিচ্ছে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

Comments

comments

Close