আজ: ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি, রাত ৪:৩৬
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন রাকসু নির্বাচন: ৭ দফা দাবি ছাত্র ফেডারেশনের

রাকসু নির্বাচন: ৭ দফা দাবি ছাত্র ফেডারেশনের


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৮/০২/২০১৯ , ৪:২১ অপরাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে প্রথম দিনের সংলাপে হলের বাইরে ভোট কেন্দ্র স্থাপনসহ ৭ দফা দাবি জানিয়েছেন ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে অনুষ্ঠিত সংলাপে এ দাবি জানানো হয়।

ছাত্র ফেডারেশনের অন্য দাবি গুলো হলো- রাকসু সভাপতি পদে ছাত্র নেতৃত্ব, পরিবেশ পরিষদ গঠন করে ক্যাম্পাস ও হল গুলোতে সব ছাত্র সংগঠনের সহ-অবস্থান নিশ্চিত করা, রাজনৈতিক ভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন, বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা প্রদান না করা, ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া এবং ভোট কেন্দ্র গুলোকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা।

প্রক্টর দপ্তর সূত্রে জানা যায়, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে আহ্বায়ক করে চার সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সংলাপের জন্য ১০টি ছাত্র সংগঠন তাদের গঠনতন্ত্র জমা দিয়েছে। বৃহস্পতিবার রাবি ছাত্র ফেডারেশনের নেতাকর্মীদের সঙ্গে সংলাপ শুরু হয়েছে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাবি শাখার সভাপতি তাসবির-উল ইসলাম কিঞ্জল বলেন, সংলাপে আমরা ৭ দফা দাবি জানিয়েছি। সংলাপ কমিটি কিছু ইস্যুকে সংবিধান পরিপন্থি বলেছে। তবে আমরা বলেছি সংবিধান সংশোধন করা যেতে পারে।

রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘সকল ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনা করে অধিকাংশের মতামতের ভিত্তিতে এবং বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রয়োজনে তাদের সঙ্গে আবার সংলাপে বসা হবে।’

Comments

comments

Close
%d bloggers like this: