আজ: ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি, রাত ৮:৫৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, উপমহাদেশ আমরণ অনশন ভাঙলেন আন্না হাজারে

আমরণ অনশন ভাঙলেন আন্না হাজারে


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০২/২০১৯ , ১২:৪৫ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক,উপমহাদেশ


লোকপাল ও লোকায়ুক্তের দাবিতে আমরণ অনশনে থাকা ভারতের প্রবীণ গান্ধীবাদী নেতা ও সমাজসেবক আন্না হাজারে অনশন ভেঙ্গেছেন। ভারতের স্থানীয় সময়, মঙ্গলবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে এক বৈঠকের পর অনশন ভাঙেন এই পরিচ্ছন্ন রাজনীতিবিদ। বৈঠকে অন্যান্যের মধ্যে দুই কেন্দ্রীয় মন্ত্রী রাধামোহন সিং ও সুভাষ ভামরে উপস্থিত ছিলেন।
সরকার তার দাবি মেনে নিয়েছে এমন আশ্বাসের পর আন্না হাজারে অনশন ভাঙেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘ফড়নবিশ ও অন্য মন্ত্রীদের সঙ্গে ইতিবাচক বৈঠক হয়েছে। ফলে অনশন মুলতবি রাখার সিদ্ধান্ত নিয়েছি।’ চলতি বছরের ৩০ জানুয়ারি লোকপাল ও লোকায়ুক্তের দাবিতে নিজ গ্রাম রালেগাঁও সিদ্ধিতেই তার আমরণ অনশন শুরু হয়।
তবে আন্না হাজারের অনশন অবশ্য নতুন কিছু নয়। গত আট বছর ধরে আন্না হাজারে লোকপাল ও লোকায়ুক্তের দাবিতে মোট তিনবার অনশনে বসেন। তার অভিযোগ সংসদে দুর্নীতিবিরোধী জনলোকপাল বিল নিয়ে সরকার এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি। পাশাপাশি তাকে দেয়া কোনো প্রতিশ্রুতিই রাখা হয়নি। গান্ধীবাদী এই নেতার অভিযোগ, সুপ্রিমকোর্টের নির্দেশ থাকার পরও লোকপাল ও লোকয়ুক্ত বিল- ২০১৩ মোদি সরকার বাস্তবায়ন করেনি।
প্রসঙ্গত, ২০১১ সালে প্রথমবারের মতো দিল্লির রামলীলা ময়দানে আমরণ অনশনে বসেন আন্না হাজারে। এবার নিজের গ্রামে আমরণ অনশন শুরু করেছিলেন তিনি, যেখানে তার অনুসারীদেরও অনশন মঞ্চে ভিড়তে দেখা গেছে

Comments

comments

Close
%d bloggers like this: