আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৩০
সর্বশেষ সংবাদ
রাজনীতি মন্ত্রিত্ব হারিয়ে সংসদীয় কমিটিতে সাবেক আট মন্ত্রী

মন্ত্রিত্ব হারিয়ে সংসদীয় কমিটিতে সাবেক আট মন্ত্রী


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/০২/২০১৯ , ১২:০০ পূর্বাহ্ণ | বিভাগ: রাজনীতি


বর্তমান সরকারের আমলে মন্ত্রিত্ব না পেলেও সংসদীয় কমিটির সভাপতির পদ পেয়েছেন সাবেক আটজন মন্ত্রী।

বুধবার জাতীয় সংসদে গঠিত আটটি সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে সরকারের সাবেক মন্ত্রীদের।

সাবেক মন্ত্রী আমির হোসেন আমুকে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে বাণিজ্য মন্ত্রণালয়, সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমুর আগেও সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালনের রেকর্ড থাকলেও প্রথমবারের মতো সংসদীয় কমিটির সভাপতি হলেন বেগম মতিয়া চৌধুরী।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীকে করা হয়েছে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে করা হয়েছে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। তিনিও সংসদীয় কমিটির সভাপতি হিসেবে প্রথমবারের মতো দায়িত্ব পেলেন।

সাবেক স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনকে একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে। তিনিও সংসদীয় কমিটির সভাপতি হিসেবে নতুম মুখ। সাবেক মন্ত্রী কর্নেল (অব.) ফারুক খানকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে শেখ ফজলুল করিম সেলিমকে। নবম ও দশম সংসদে তিনি একই মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি একই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

এই নিয়ে ১৮টি সংসদীয় কমিটি গঠন করা হলো। এর আগে ১০টি কমিটি গঠন করা হয়।

Comments

comments

Close
%d bloggers like this: