আজ: ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ৬:৫০
সর্বশেষ সংবাদ
রাজনীতি তাসকিনের ইনজুরিতে কপাল খুলল শফিউল ও ইবাদতের

তাসকিনের ইনজুরিতে কপাল খুলল শফিউল ও ইবাদতের


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৫/০২/২০১৯ , ৪:৫৯ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


তাসকিন আহমেদের বদলে দলে জায়গা পেয়েছেন দুজন। শফিউল ইসলাম ও ইবাদত হোসেন। শফিউল ওয়ানডে দলে, ইবাদত টেস্ট দলে জায়গা পেয়েছেন। ব্যবহারে ব্যবহারে ক্লিশে হয়ে যাওয়া কথাটাই বলতে হচ্ছে, ‘ক্রিকেট কখনো কেড়ে নেয়, কখনো ফিরিয়েও দেয়।’ বলতে হচ্ছে তাসকিন আহমেদ আর শফিউল ইসলামকে দেখে।
২০১৬ বিপিএলে ভালো বোলিংয়ের পুরস্কার হিসেবে শফিউল জায়গা পেয়েছিলেন নিউজিল্যান্ড সফরের দলে। সফরের কদিন আগে, বিপিএলের শেষ দিকে এসে চোট পেলেন শফিউল। নিউজিল্যান্ড সফরেই আর যাওয়া হলো না তাঁর। এবার তাসকিনেরও হয়েছে একই অভিজ্ঞতা। অভিজ্ঞতা তো নয়, তিক্ত অভিজ্ঞতা! বিপিএলে দুর্দান্ত বোলিং করা তাসকিন ১ ফেব্রুয়ারি নিজেদের শেষ ম্যাচে লং অফের সীমানাদড়ির কাছে দুরূহ এক ক্যাচ ধরতে গেয়ে বাঁ অ্যাঙ্কেলে পেলেন মারাত্মক চোট। আর এতেই তাঁর নিউজিল্যান্ড সফর শেষ! তাসকিন চোট পাওয়ায় দলে ফিরেছেন শফিউল, ২০১৬ সালে একইভাবে যাঁর শেষ হয়েছিল নিউজিল্যান্ড সফরের স্বপ্ন।
দলীয় সূত্রে জানা গেছে, তাসকিন চোটে পড়ায় বিকল্প হিসেবে তিনজনের নাম এসেছিল—শফিউল, আবু জায়েদ ও ইবাদত হোসেন। এর মধ্যে শফিউলের পক্ষে মত দিয়েছেন দুই নির্বাচক। কিন্তু কোচ স্টিভ রোডসের পছন্দ ইবাদতকে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা ইবাদতকে অবশ্য ওয়ানডে সিরিজ নয়, টেস্ট খেলাতে চান রোডস। তবে তরুণ পেসারকে তিনি ওয়ানডে দলে রাখতে চান আন্তর্জাতিক ক্রিকেটের পরিবেশটা বোঝাতে। একজন বোলারকে টেস্ট খেলাবে বলে তাঁকে ওয়ানডে দলে রাখতে হবে—এই যুক্তির পক্ষে কিছুতেই একমত ছিলেন না নির্বাচকেরা।
স্কিল, অভিজ্ঞতায় শফিউলকে পিছিয়ে রাখার উপায় নেই। তাঁকে নিয়ে একটাই ভয়, ঘন ঘন চোটে পড়েন। কিন্তু চোটের ওপর কারও হাত নেই। তাসকিনের জায়গায় তাই বিপিএলে ১২ ম্যাচে ১৪ উইকেট নেওয়া শফিউলকেই বেছে নেওয়া হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে। আর রোডসের চাওয়া মেনে টেস্ট সিরিজের দলে জায়গা করে নিয়েছেন তরুণ ইবাদত।
নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মাহমুদউল্লাহ, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান ও শফিউল ইসলাম।
নিউজিল্যান্ড সফরের টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাদমান ইসলাম, লিটন দাস, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ, খালেদ আহমেদ ও ইবাদত হোসেন।

Comments

comments

Close
%d bloggers like this: