আজ: ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি, রাত ৮:২৪
সর্বশেষ সংবাদ
প্রশাসন রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন কোতয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার বদরুল হাসান রিয়াদ

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন কোতয়ালি জোনের সহকারী পুলিশ কমিশনার বদরুল হাসান রিয়াদ


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/০২/২০১৯ , ৯:৩৬ অপরাহ্ণ | বিভাগ: প্রশাসন


রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন কোতয়ালী জোনের সহকারী পুলিশ কমিশনার বদরুল হাসান রিয়াদ।  পুলিশ সপ্তাহের শুরুতে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এই পদকে ভূষিত করেন এবং নিজ হাতে তাকে ব্যাজ পরিয়ে দেন। এই পদক শুধু সম্মানজনকই নয় এর রয়েছে অর্থমানও। এতে তিনি এককালীন ১ লাখ টাকা ও পরবর্তীতে বেতন-ভাতার সঙ্গে বাড়তি দেড় হাজার টাকা করে পাবেন।

সূত্রে জানা যায়, এ বছর পদকের জন্য সহস্রাধিক আবেদন পুলিশ সদর দপ্তরে জমা পড়ে। এগুলো যাচাই-বাছাই শেষে ১৪৩ জন পুলিম কর্মকর্তা এ পদকে ভুষিত করা হলেও গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও সুশৃঙ্খল  আচরণের কারনে সহকারী পুলিশ কমিশনার বদরুল হাসান রিয়াদ ছিলেন এগিয়ে।এতে তাকে এই পদকে ভুষিত করা হয়।

সূত্রে আরো জানা যায়, এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য ছিল পুলিশ-জনতা ঐক্য গড়ি, জঙ্গি-মাদক নির্মূল করি। এই পুলিশ সপ্তাহে জঙ্গি ও মাদক নির্মূলের বিষয়কে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়েছে।

পদক  প্রাপ্তির বিষয়ে জানতে চায়লে তিনি উর্দ্ধতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই পদক আমার রাষ্ট্রীয় স্বীকৃতি। এটি আমার আগামি দিনের ভাল কজের প্রতি অনুপ্রেরণা যোগাবে এবং এই দেশকে জঙ্গি, মাদক সন্ত্রাস নির্মুলে অগ্রণী ভুমিকা রাখতে সাহস যোগাবে।

Comments

comments

Close