আজ: ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরি, রাত ৩:৫৩
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক খাশোগি হত্যা: সব তথ্য হাতে পাননি জাতিসংঘ তদন্ত কর্মকর্তা

খাশোগি হত্যা: সব তথ্য হাতে পাননি জাতিসংঘ তদন্ত কর্মকর্তা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০২/২০১৯ , ১:৪১ অপরাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে জাতিসংঘের তদন্তকারী অ্যাজেন্স ক্লামারড বলেছেন, তিনি এ সংক্রান্ত যেসব তথ্য চেয়েছিলেন, তার সবটা এখনও হাতে পাননি। তবে একটি সফল তদন্ত পরিচালনায় সক্ষম হবেন বলে তিনি আশাবাদী।

তুরস্কে সপ্তাহব্যাপী মিশনে থাকা জাতিসংঘের এ বিশেষ দূত বৃহ্স্পতিবার বলেন, সরকারি মন্ত্রীদের সঙ্গে আঙ্কারা ও ইস্তানবুলে তিনি বৈঠক করেছেন। এ ছাড়া তুরস্কের গোয়েন্দা কর্মকর্তা ও সরকারি কৌঁসুলিদের সঙ্গেও বসেন তিনি।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে বিয়ের কাগজপত্র আনতে গিয়ে আর ফিরে আসেননি ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগি। তার নিখোঁজের খবর অস্বীকার ও পরস্পরবিরোধী বক্তব্য দেয়ার পর অবশেষে সৌদি শিকার করেছেন, নীতিহীন এক অভিযানে তিনি নিহত হয়েছেন।

মার্কিন গোয়েন্দা কর্মকর্তাদের বিশ্বাস, সৌদি আরবের কার্যত নেতা যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। তার শরীরের অঙ্গপ্রত্যঙ্গ কেটে টুকরো টুকরো করা হয়েছিল।

তবে রিয়াদ সবসময় বলে আসছে, এ হত্যাকাণ্ড সম্পর্কে সৌদি যুবরাজ আগে থেকে জানতেন না।

জাতিসংঘের তদন্ত কর্মকর্তা বলেন, এখানে আমাদের মধ্যে খুব ভালো বৈঠক হয়েছে। তবে সব তথ্য হাতে না পাওয়ায় এক ধরনের হতাশা কাজ করছে। এ সম্পর্কিত তথ্য চেয়ে আমরা অনুরোধ করেছি।

তিনি বলেন, আমরা আশাবাদী যে কর্তৃপক্ষ তাদের প্রতিশ্রুতি রাখতে পারবেন এবং এ সংক্রান্ত পুলিশি তদন্তের তথ্য আমাদের হস্তান্তর করবেন।

Comments

comments

Close
%d bloggers like this: