আজ: ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ৯:০৩
সর্বশেষ সংবাদ
জীবন ধারা যৌন জীবন ধ্বংস করছে সিগারেট!

যৌন জীবন ধ্বংস করছে সিগারেট!


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০২/২০১৯ , ১২:০৯ পূর্বাহ্ণ | বিভাগ: জীবন ধারা


আমরা সবাই সিগারেটের প্যাকেটের ওপর সাধারণত একটাই ট্যাগ লাইন দেখতে পাই ‘সিগারেট খাওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর’। কিন্তু অনেকেই জানেন না সিগারেট খাওয়া শুধুমাত্র স্বাস্থ্যকেই ক্ষতি করে না আপনাদের যৌন জীবনেও আঘাত হানে৷

আজকাল নানা রকমের ব্রেন্ডের এবং নানা রকম স্বাদের সিগারেট আজকাল মেয়েদেরআকর্ষণ কারতেও ছাড়ে না! তাই খুব স্বাভাবিকভাবেই পরের দিকে ধীরে ধীরে নিজেদেরকে বিষণ্ণতার দিকে ঠেলে দেয়।

ধূমপান আমাদের রক্ত প্রবাহে ভীষণ চাপ সৃষ্টি করে এবং যার ফলে পুরুষদের ঋজুভাবকে ক্ষতি করে৷ তাই খুব স্বাভাবিকভাবেই সেক্স লাইফকে ক্ষতি করে বিষণ্ণতার ও মানসিক রোগগ্রস্ত হয়ে পড়েন।

এছাড়া সিগারেটের মধ্যে থাকা নিকোটিন শরীরের ধমনীর মধ্যে প্রচুর পরিমাণে ফ্যাটি অ্যাসিড জমায়েত করে৷ ফলে যৌনাঙ্গে রক্ত প্রবাহকে প্রায় বন্ধ করে৷ তাই দ্বিতীয়বার সিগারেট ধরানোর আগে এটাও ভেবে রাখুন যে এই ধূমপান আপনার সেক্সের উত্তেজনাকেও কেড়ে নিতে পারে৷

অন্যদিকে, আপনার সেক্স হরমোন টেসটস্টেরন লেভেলকে খুবই প্রভাবিত করে ধূমপান। রক্তের মধ্যে কার্বনমোনক্সাইডের মান বাড়িয়ে দিয়ে এই সেক্স হরমোনটিকে সৃষ্টি হওয়ার থেকে বিরত করে৷ তাই ধূমপান শুধুমাত্র স্ট্রোক, ক্যানসারের কারণ নয়, তা আপনাদের সেক্সের আনন্দও কেড়ে নিয়ে আপনার জীবনকে অন্ধকারের দিকে ঠেলে দেয়।

Comments

comments

Close
%d bloggers like this: