আজ: ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ১০:২৬
সর্বশেষ সংবাদ
খেলাধূলা টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সূচি

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সূচি


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৯/০১/২০১৯ , ১২:০২ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। ওই বছরের ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ায় এর পর্দা উঠবে। সেই আসরে মোট ১২ দল অংশগ্রহণ করবে। ৮ দল সরাসরি খেলার সুযোগ পেয়েছে। বাকি ৪ দলকে আসতে হবে গ্রুপপর্বের বৈতরণী অতিক্রম করে।

প্রথমদিকেই হবে গ্রুপপর্বের খেলা। সেরা ১২তে যেতে লড়বে মোট ৮ দল। এর একটি বাংলাদেশ। গ্রুপপর্বের গণ্ডি পেরিয়েই মূলপর্বে যেতে হবে টাইগারদের। সুপার ১২তে যাওয়ার লড়াইয়ে বাংলাদেশের সঙ্গে থাকছে শ্রীলংকা। বাছাইপর্বের পরীক্ষায় উত্তীর্ণ ৬ দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে এ দুই দল।

বর্তমান টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের প্রথম আট দল সরাসরি মূল পর্বে খেলবে। আর টুর্নামেন্ট শুরুর প্রথমপর্বে লড়াই করে সেরা ১২তে স্থান করে নেবে ৪ দল।

গ্রুপপর্বে ৩টি ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম ম্যাচে প্রতিপক্ষ কোয়ালিফায়ার ‘বি ৩’ দল। ম্যাচটি হবে ১৯ অক্টোবর, হোবার্টের ব্লান্ডস্টোন এরিনায়। ২১ অক্টোবর দ্বিতীয় ম্যাচে একই মাঠে টাইগারদের প্রতিদ্বন্দ্বী কোয়ালিফায়ার ‘বি ৩’দল। ২৩ অক্টোবর কোয়ালিফায়ার ‘বি ৩’ এর বিপক্ষে গ্রুপপর্বের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে সাকিব বাহিনী। এ ৪ দল থেকে মূলপর্বে খেলার টিকিট পাবে ২ দল। আর শ্রীলংকা গ্রুপ থেকে ছাড়পত্র পাবে ২ দল।

সেরা ১২’র খেলা শুরু হবে ২৪ অক্টোবর। ২টি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও টি-টোয়েন্টি নাম্বার ওয়ান পাকিস্তান। ১৫ নভেম্বর বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে হবে ফাইনাল।

Comments

comments

Close
%d bloggers like this: