আজ: ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই রজব, ১৪৪২ হিজরি, রাত ১১:০৮
সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ ‘ঢাকা উত্তরে মেয়র পদে মনোনয়ন ২৬ জানুয়ারি’

‘ঢাকা উত্তরে মেয়র পদে মনোনয়ন ২৬ জানুয়ারি’


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২৩/০১/২০১৯ , ৪:২৭ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ


ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে আগামী ২৬ জানুয়ারি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হবে।

বুধবার দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ কার্যালয় পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ডিএনসিসিতে মেয়র পদে নতুন করে মনোনয়ন দেয়া হবে। আগের প্রার্থী ফের দলের টিকিট পাবেন কি-না, এটা সংশ্লিষ্ট মনোনয়ন বোর্ড ঠিক করবে। আশা করি সিটি নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

একই দিন সৈয়দ আশরাফুল ইসলামের আসনে উপ-নির্বাচনে দলের প্রার্থী ঘোষণা করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ২৬ জানুয়ারি কিশোরগঞ্জে সৈয়দ আশরাফুল ইসলামের আসনেও উপনির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আন্দোলনের ডাকে মানুষ সাড়া দেবে না বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ৩০ ডিসেম্বর আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের পর মানুষ বিএনপির আন্দোলনে সাড়া দেবে না। মির্জা ফখরুল দলীয় নেতাকর্মীদের আন্দোলনে নামতে বলেছেন। গত ১০ বছর ধরে তাদের আন্দোলনে জনগণ সাড়া দেয়নি। মির্জা ফখরুলের আন্দোলনে জনগণ সাড়া দেবে, এটা দুঃস্বপ্নের নাম।

এ সময় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) যে কোনো মূল্যে দুর্নীতিমুক্ত করার প্রত্যয় ব্যক্ত করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। বলেন, যারা দুর্নীতি করছেন, ব্যাড প্র্যাকটিস করছেন- দ্রুত সংশোধন হোন। এসব কোনোভাবেই সহ্য করা হবে না।

এ সময় বিআরটিএকে জনবান্ধব ও হয়রানিমুক্ত একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে দেখতে চান বলেও জানান ওবায়দুল কাদের।

বিআরটিএ নতুনভাবে যাত্রা করুক এমন আহবান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা চেষ্টা করে অনেক হয়রানি কমিয়েছি। এটা আরও কমিয়ে আনতে হবে। কর্মকর্তারা যদি দালালদের পাত্তা না দেন, তাহলে কমে যাবে। জনবল সংকট ছিল, এটা অনেকটা বাড়ানো হয়েছে। বিআরটিএকে গতিশীল প্রতিষ্ঠান করতে যা প্রয়োজন, তা করবো।

Comments

comments

Close
%d bloggers like this: