আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৩১
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ কমলগঞ্জে ৪ লাখ টাকার কষ্টি পাথর উদ্ধার

কমলগঞ্জে ৪ লাখ টাকার কষ্টি পাথর উদ্ধার


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ২০/০১/২০১৯ , ১২:০৪ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কুরমা চা বাগানের ভেতর কুরুঞ্জি চা বাগান থেকে ৪ লাখ টাকা মূল্যের কষ্টি পাথরের একটি মূতি উদ্ধার করা হয়।

শনিবার (১৯ জানুয়ারি) ভোর বেলা ৫ টায় চা বাগান এলাকায় জগদীশ রাজধর বাড়ি থেকে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি কুরমা বিওপির সদস্যরা মূর্তি উদ্ধার করেন। এঘটনায় বিজিবি’র পক্ষ থেকে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, বিজিবি’র কুরমা বিওপি’র সদস্যরা ইসলামপুর ইউনিয়নের কুরুঞ্জি গ্রামের জগদীশ রাজধরের বসতঘরে কষ্টিপাথর ক্রয় বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। কষ্টি পাথরটি বসতঘরের কাঠের নিচে কালো পলিথিনে মোড়ানো ছিল। বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে বাড়ির লোকজন পালিয়ে যায়। ভারতীয় সীমান্তের মেইন পিলার ১৯০৬/১০ এস হতে ৪ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে কুরুঞ্জি এলাকা।

কমলগঞ্জ থানার কর্তব্যরত অফিসার এএসআই সুশেন চন্দ্র দাস মামলার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত মূর্তিটি থানা হেফাজতে রয়েছে। মূর্তিটির রং কালো, ওজন ৩ দশমিক ৮৫০ কেজি এর উচ্চতা ১২ দশমিক ০৫ ইঞ্চি, প্রস্থ ৫ দশমিক ৫ ইঞ্চি। উদ্ধারকৃত মূর্তিটির প্রত্মতাত্ত্বিক মূল্য ৩ লক্ষ ৮৫ হাজার টাকা।

Comments

comments

Close
%d bloggers like this: