আজ: ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৮:০০
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, বাংলাদেশ, মিডিয়া ওয়াচ সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই

সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১৬/০১/২০১৯ , ২:০৭ পূর্বাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,বাংলাদেশ,মিডিয়া ওয়াচ


প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই। মঙ্গলবার(১৫ জানুয়ারি) রাত ১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আমানুল্লাহ কবীরের ছেলে শাতিল কবীর তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডায়াবেটিস ও লিভারের নানা জটিলতায় বেশকিছুদিন ধরে তার বাবা চিকিৎসাধীন ছিলেন । অসুস্থতা বেড়ে যাওয়ায় দুই সপ্তাহ আগে তাকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়।

আমানুল্লাহ কবীর অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজের জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। তার বয়স হয়েছিল ৭২ বছর। ১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন তিনি।

সাড়ে চার দশকের সাংবাদিকতা জীবনে আমানুল্লাহ কবীর দৈনিক আমার দেশ ও দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন। এ ছাড়া বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা সম্পাদক, দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদক ও ডেইলি স্টারের শুরুর দিকে বার্তা সম্পাদক ছিলেন।

Comments

comments

Close
%d bloggers like this: