আজ: ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৪৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ, শিক্ষাঙ্গন হাবিপ্রবিতে ” বিজনেস্ রিসার্চ অন ব্র্যান্ড ইক্যুইটি ” সফল ভাবে সমাপ্ত

হাবিপ্রবিতে ” বিজনেস্ রিসার্চ অন ব্র্যান্ড ইক্যুইটি ” সফল ভাবে সমাপ্ত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ১০/০১/২০১৯ , ৭:১৪ অপরাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ,শিক্ষাঙ্গন


মোঃ মিরাজুল আল মিশকাত প্রান্ত ( হাবিপ্রবি ): ক্রাউন সিমেন্টের পৃষ্ঠপোষকতায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) প্রথম বারের মতো পরিসংখ্যান বিভাগের সার্বিক তত্তাবধানে অনুষ্ঠিত হয়ে গেল ” বিজনেস্ রিসার্চ অন ব্র্যান্ড ইক্যুইটি ” গবেষনাধর্মী কার্যক্রম।
উক্ত অনুষ্ঠানে দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গুণী ১৩ জন শিক্ষকসহ ৫ জন খ্যাতিমান প্রকৌশলীকে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। এছাড়া ক্রাউন সিমেন্টের সারাদেশে চলমান ইন্টার্নশিপে অবদান রাখায় হাবিপ্রবির পরিসংখ্যান বিভাগের ৩৫ জন শিক্ষার্থীদের মাধে সার্টিফিকেট প্রদান করে ক্রাউন সিমেন্ট।
অনুষ্ঠানে প্রধান অথিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পোষ্ট গ্রাজুয়েট অনুষদের ডীন প্রফেসর ড. ফাহিমা খানম, রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ডঃ মোঃ সাইফুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্রাউন সিমেন্টের সম্মানিত উপদেষ্টা শংকর কুমার রায়। এছাড়া সমগ্র অনুষ্ঠান সমন্বয়কারীর ভূমিকা পালন করেন বিশ্ববিদ্যারয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মোঃ আশাদ আলম।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন ” ক্রাউন সিমেন্টের এই গবেষনাধর্মী ব্যতীক্রমধর্মী কার্যক্রমকে ধন্যবাদ জানাই। আশা করি তাঁরা এরকম গবেষনাধর্মী কার্যক্রম আগামীতে অব্যহত রাখবে। এতে করে দেশে গবেষনার গুণগতমান আরও বৃদ্ধি পাবে “। এ সময় প্রধান অতিথি অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষনা করেন।
এছাড়া গুণী শিক্ষক ও অনুষ্ঠানের সমন্বয়কারী প্রফেসর ড. মোঃ আশাদ আলম ক্রাউন সিমেন্টকে ধন্যবাদ জানিয়ে বলেন, ” আমি গবেষনা শব্দটি শুনলেই অনেক বেশি দুর্বল হয়ে পরি। আমি বিগত কয়েক বছর থেকে এখন পর্যন্ত অনেক গবেষনা কাজ করেছি। বর্তমানে ব্রেন রিসার্চের উপর কাজ করছি। বিগত মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রায় ১০০ বিলিয়ন ইউএস ডলার ব্যায় করে একটি প্রজেক্ট হাতে নিয়েছিল ২০১৩ সালে। আমি সেই প্রজেক্টেই কাজ করছি “। এ সময় তিনি পরিসংখ্যানের গুরুত্ব সম্পর্কে বলেন, ” পরিসংখ্যান এখন শুধু সংখ্যা নিয়েই কাজ করে না বরং কৃত্রিম বুদ্ধিমাত্তাকে কাজে লাগিয়ে মানুষের বয়স নির্ণয় থেকে শুরু করে মানুষের শরীরের বিভিন্ন রোগ সনাক্তকরণে ব্যবহৃিত হচ্ছে “।
এসময় বিশেষ অতিথিরা সকলেই ক্রাউন সিমেন্টকে ধন্যবাদ জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের শেষ দিকে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার রোডম্যাপের উপর বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানে আগত ক্রাউন সিমেন্টের অতিথিরা।
উল্লেখ্য,” বিজনেজ রিসার্চ অন ব্র্যান্ড ইক্যুইটি ” গবেষনা কার্যক্রম দিনাজপুরে শুরু হয় গতবছরের অক্টোবরে।

Comments

comments

Close
%d bloggers like this: