আজ: ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি, রাত ১০:৩২
সর্বশেষ সংবাদ
জাতীয়, বিভাগীয় সংবাদ, সিলেট বিভাগ পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেলেন ড. মোমেন

পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেলেন ড. মোমেন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৬/০১/২০১৯ , ৮:১৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,বিভাগীয় সংবাদ,সিলেট বিভাগ


নতুন মন্ত্রীসভায় পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন সিলেট-১ আসন থেকে নির্বাচিত জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন। সোমবার মন্ত্রী হিসেবে শপথ নেয়ার প্রস্তুতি নিতে মন্ত্রী পরিষদের সচিবের ফোন পেয়েছেন তিনি।

সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ ফোন পাওয়ার সত্যতা নিশ্চিত করে  জানান, ড. মোমেনকে মন্ত্রী পরিষদ সচিব ফোন দিয়ে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেয়ার প্রস্তুতি নিতে বলেছেন।

এদিকে, ড. এ কে আবদুল মোমেন সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সিলেটে গুঞ্জন ছিল অর্থমন্ত্রী হওয়ার। বড় ভাই আবুল মাল আবদুল মুহিতের স্থলাভিষিক্ত হবেন তিনি এমন আলোচনা চলছিল সিলেটজুড়ে। কিন্তু শেষ পর্যন্ত অর্থমন্ত্রী না হলেও পররাষ্ট্রমন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তিনি।

প্রসঙ্গত, জাতিসংঘে দায়িত্ব পালনকালে ড. মোমেনের নেয়া উদ্যোগ  প্রশংসিত হয়। তার কুটনৈতিক তৎপরতায় বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়। সেই ধারাবাহিকতা ধরে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পররাষ্ট্রমন্ত্রণালয়ের গুরু দায়িত্ব তুলে দিয়েছেন তার কাঁধে।

ড. মোমেন পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় সিলেটজুড়ে আনন্দ-উচ্ছ্বাস বইছে। তার হাত ধরে সিলেটের কাঙ্খিত উন্নয়ন সাধিত হবে বলে আশাপ্রকাশ করছেন সিলেটের মানুষ।

Comments

comments

Close
%d bloggers like this: