আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:২৭
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রংপুর বিভাগ পার্বতীপুরে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

পার্বতীপুরে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৪/০১/২০১৯ , ৯:২৯ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ,রংপুর বিভাগ


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শতকরা ৮ ভাগ ভোট না পাওয়ায় দিনাজপুর-৫ (ফুলবাড়ী-পার্বতীপুর) আসনের ৪ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করেছেন দিনাজপুর জেলা রিটার্নিং কর্মকর্তা।

জামানত বাজেয়াপ্ত প্রার্থীরা হলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মতিউর রহমান। তিনি পেয়েছেন ৩ হাজার ৪৮০ ভোট। জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান সামি। তিনি পেয়েছেন ৬৯০ ভোট। ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) প্রার্থী শওকত আলী। তিনি পেয়েছেন ১৫০ ভোট। বাংলাদেশ মুসলিম লীগ প্রার্থী শফিকুল ইসলাম। তিনি পেয়েছেন ১৪৭ ভোট।

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনে আওয়ামী লীগের (নৌকা) প্রতীক নিয়ে নির্বাচিত হন গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার। তিনি পেয়েছেন ১ লাখ ৮৮ হাজার ১২২ ভোট।
তার নিকটতম প্রতিদন্দ্বী (ধানের শীষ) এজেডএম রেজওয়ানুল হক পেয়েছেন ১ লাখ ২৮ হাজার ৫৬৭ ভোট।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহানুল হক বলেন, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী কোনো প্রার্থী তার আসনের মোট ভোটের ৮ ভাগের এক ভাগ না পেলে জামানত বাজেয়াপ্ত করে সরকার।
প্রত্যেক প্রার্থী মনোনয়ন ফরমের সঙ্গে জামানতের ২০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছিলেন। যেহেতু নির্ধারিত ভোটের চেয়ে ওই ৪ প্রার্থী কম ভোট পেয়েছেন, সেহেতু তারা জামানতের টাকা ফেরত পাবেন না। তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

Comments

comments

Close