আজ: ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরি, রাত ৩:৪৮
সর্বশেষ সংবাদ
খেলাধূলা জন্মদিনে রুবেলকে আইসিসির শুভেচ্ছা

জন্মদিনে রুবেলকে আইসিসির শুভেচ্ছা


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০১/০১/২০১৯ , ১১:০০ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ‘স্পিড স্টার’ রুবেল হোসেন ২৯ বছরে পা রাখলেন আজ। রুবেলের এমন শুভদিনে শুভেচ্ছা জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসি তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে রুবেলকে নিয়ে একটি পোস্ট দিয়েছে।

১৯৯০ সালের ১ জানুয়ারি খুলনা বিভাগের বাগেরহাটে জন্মগ্রহণ করেন জাতীয় ক্রিকেট দলের অন্যতম এই ক্রিকেটার। ‘ব্লাক ডায়মন্ড’ খ্যাত রুবেলের ২০০৯ সালের ১৪ জানুয়ারি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক ঘটে।

ওই খেলায় তিনি ৫ ওভার ৩ বল করে ৩৩ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করে বাংলাদেশের বিজয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। একই বছরের ৯ জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অভিষেক ঘটে তার।  ওই খেলায় তিনি ৩ উইকেট লাভ করেন। এছাড়াও টি-২০ আন্তর্জাতিকে অভিষেক ঘটে ২০০৯ সালের আইসিসি বিশ্ব টি-টুয়েন্টি প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে।

আইসিসি ফেসবুক পেইজে ২০১৫ সালের বিশ্বকাপে বাংলাদেশের জন্য রুবেলের অনন্য অবদান স্মরণ করিয়ে দেন। ইংল্যান্ডকে উড়িয়ে প্রথমবারের মত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছিল মাশরাফিবাহিনী। স্কোরটি ছিল- বাংলাদেশ ২৭৫/৭ (৫০ ওভার), ইংল্যান্ড ২৬০/১০ (৪৮.৩ ওভার)। টাইগাররা ১৫ রানে জয়ী।

জন্মদিনে রুবেলকে আইসিসির শুভেচ্ছা
আইসিসির করা পোস্ট

 

ইংল্যান্ডের বিপক্ষে ১৫ রানে ম্যাচটি জিততেই সবার মুখে মুখে কয়েকটি শব্দই শোনা গিয়েছিল সে সময়, ‘রুবেলের সব মাপ’, ‘রুবেল এখন ভীষণ হ্যাপি’। জিততে ১২ বলে ১৬ রান দরকার ছিল ইংল্যান্ডের। এমন উত্তেজনাকর, রোমাঞ্চকর মুহূর্তে রুবেল কী কাজটিই না করে দিলেন। ইংল্যান্ডের শেষ ২টি উইকেট তুলে নিয়ে ম্যাচই জিতিয়ে দিলেন। তাঁর এ দুর্দান্ত বোলিংয়ে ইতিহাসই গড়ে ফেলেছিল বাংলাদেশ।

Comments

comments

Close
%d bloggers like this: