আজ: ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে রজব, ১৪৪২ হিজরি, সকাল ৮:২৬
সর্বশেষ সংবাদ
জাতীয়, শিক্ষাঙ্গন বাবার লাশটিও খুঁজে পাইনি-জাককানইবি উপাচার্য

বাবার লাশটিও খুঁজে পাইনি-জাককানইবি উপাচার্য


পোস্ট করেছেন: online desk2 | প্রকাশিত হয়েছে: ১৪/১২/২০১৮ , ৬:১৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,শিক্ষাঙ্গন


আরিফুল ইসলাম, জাককানইবি সংবাদদাতাঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৮ উপলক্ষে ১৪ই ডিসেম্বর(শুক্রবার) শোক র‍্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় স্মৃতিচারণ করতে গিয়ে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান আবেগাপ্লুতকণ্ঠে বলেন, ‘আমার বাবাকে ১৯৭১ সালের ২৭ নভেম্বর হত্যা করা হয়। আমি আমার বাবার লাশটিও খুঁজে পাইনি’।

এদিকে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। এসময় শহীদ বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে একমিনিট নিরবতা পালনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের পাশাপাশি বিজয় স্তম্ভ ‘চির উন্নত মম শির’- এ পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর যথাক্রমে শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ছাত্র-ছাত্রী ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন পুষ্পমাল্য অর্পণ করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান-এর নেতৃত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি বিশিষ্ট বুদ্ধিজীবী ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম ১৯৭১ সালে পূর্ব ও পশ্চিম পাকিস্তানের বৈষম্যের বিষয়টি তুলে ধরে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনার জন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে আহবান জানান।

উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বক্তব্য প্রদানকালে আবেগাপ্লুতকণ্ঠে বলেন, ‘আমার বাবাকে ১৯৭১ সালের ২৭ নভেম্বর হত্যা করা হয়। আমি আমার বাবার লাশটিও খুঁজে পাইনি। আমার বাবার দোষ ছিল একটাই, তিনি মুক্তিযুদ্ধের সমর্থক ছিলেন এবং বঙ্গবন্ধুর অনুসারী ছিলেন।’ তিনি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আসন্ন নির্বাচনে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে আবারও ক্ষমতায় আনতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, আলোচনা সভায় বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষকমন্ডলী, রেজিষ্ট্রার(ভারপ্রাপ্ত), কর্মকর্তা-কর্মচারী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

Close
%d bloggers like this: