আজ: ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি, রাত ৮:১১
সর্বশেষ সংবাদ
জাতীয় মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত ‘উদ্দেশ্যপ্রণোদিত’: ইমরান

মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত ‘উদ্দেশ্যপ্রণোদিত’: ইমরান


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/১২/২০১৮ , ১১:৩০ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


ভোটারদের এক শতাংশ সমর্থনে ত্রুটি থাকার অজুহাতে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত ‘উদ্দেশ্যপ্রণোদিত’ বলে অভিযোগ করেছেন গণজাগরণ মঞ্চের আহ্বায়ক ইমরান এইচ সরকার।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইমরান রৌমারি, রাজিবপুর ও চিলমারী নিয়ে গঠিত কুড়িগ্রাম-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

কিন্তু রোববার কুড়িগ্রামের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক সুলতানা পারভীন মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ইমরানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। মনোনয়নপত্র বাতিল হলে প্রার্থীরা তিন দিনের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারেন।

সোমবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে এসে সেই আবেদন করেন তিনি।

তিনি বলেন, যে অজুহাতে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তাহলে আমার মনে হয় না কারও মনোনয়ন টিকবে। আমার আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যারা মনোনয়ন দাখিল করেছিলেন, তাদের সকলের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বিভিন্ন অজুহাতে। রাজনৈতিক উদ্দেশ্য কি আমরা জানি না। যারা সাধারণ নাগরিক, যারা দলের বাইরে নির্বাচনের প্রস্তুতিতে ছিলেন, তাদের নিরুৎসাহিত করা হল।

প্রসঙ্গত, ২০১৩ সালে যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার ফাঁসির দাবিতে রাজধানীর শাহবাগে ছাত্র-জনতার আন্দোলনের পর থেকে ইমরান এইচ সরকার বাংলাদেশে পরিচিত মুখ। রংপুর মেডিকেল কলেজ থেকে তিনি এমবিবিএস ডিগ্রি অর্জন করেন।

Comments

comments

Close
%d bloggers like this: