আজ: ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি, দুপুর ১:১০
সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ কুড়িগ্রাম সংস্কৃতির পুরোধা বাদল আহমেদ আর নেই

কুড়িগ্রাম সংস্কৃতির পুরোধা বাদল আহমেদ আর নেই


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ৩০/১১/২০১৮ , ১২:১৮ পূর্বাহ্ণ | বিভাগ: জেলা সংবাদ


কুড়িগ্রাম জেলার সাংস্কৃতিক অঙ্গনের দিকপাল সবার প্রিয়জন বাদল আহমেদ আর নেই।

তিনি গত বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল পৌনে এগারটায় শহরের চামড়ার গোলাস্থ নিজ বাসভবনে অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি—রাজেউন।) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

তিনি দীর্ঘদিন ধরে লিভার সমস্যায় ভুগছিলেন। স্ত্রী নারী সংগঠক আলেয়া বেগম, কন্যা ঢাকা কেন্দ্রীয় রুপালী ব্যাংকে কর্মরত ঈশিতা আহমেদ বহ্নি ও পুত্র একই শহরে বিলট্রেড কোম্পানির উপ-সহকারী কর্মকর্তা আরমান আহমেদ অনিককে রেখে গেছেন।

শুক্রবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় এমএ ছাত্তার আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে তাকে ঘোষপাড়াস্থ কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে।

বাদল আহমেদের কুড়িগ্রাম শহরের নয়া গ্রাম এলাকায় জন্মগ্রহণ করেন । বাবা মৃত: বেরমেডু মামুদের ৩ পুত্র ও ২ কন্যার মধ্যে তিনি ছোট ছিলেন। আধুনিক গানের এই সুরশিল্পী গানের মধ্য দিয়ে আজন্ম লড়াই করে গেছেন। ১৯৭৪ সালে কুড়িগ্রাম শিল্পকলা একাডেমি তার হাত দিয়েই গড়ে উঠেছে। গণসংগীতের মাধ্যমে  স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি যুক্ত ছিলেন। সুস্থ ধারার সংস্কৃতি বিকাশে তিনি লড়াই করে গেছেন। এছাড়াও বিভিন্ন প্রগতিশীল আন্দোলনে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেন। তিনি জেলা শিল্পকলা একাডেমি ও উদীচীর সাথে সম্পৃক্ত ছিলেন।

তার মৃত্যুতে জেলা প্রশাসন, সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেন।

Comments

comments

Close