আজ: ২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, ভোর ৫:৫৮
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন জুলফিকার হাসানের পিএইচডি ডিগ্রি অর্জন

জুলফিকার হাসানের পিএইচডি ডিগ্রি অর্জন


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৭/১০/২০১৮ , ১২:৪৩ পূর্বাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


জুলফিকার হাসান ইসলামী বিশ্ববিদ্যালয়,কুষ্টিয়ার হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগ থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। বিশ্ববিদ্যালয়ের ১১৩তম একাডেমিক কাউন্সিল ও২৪২ তম সিন্ডিকেট সভায় কনভার্সন অফ এক্সপোর্টইমপোর্ট ব্যাংক অফ বাংলাদেশ লিমিটেড এন্ড ফার্স্ট সিকিউরিটি ব্যাংক লিমিটেড ইনটু ইসলামিক ব্যাংকসঃকজেস এন্ড ইফেক্ট নামক গবেষনা পত্রের জন্য তাকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।

তার তত্ত্বাবধায়ক ছিলেন হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আবুসিনা।পরীক্ষা কমিটির সভাপতি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের সাবেক চেয়াম্যান অধ্যাপক ড. মু. রফিকুল ইসলাম ও বিদেশী বিশেষজ্ঞ সদস্য হিসাবে ছিলেন ভারতের কল্যানী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক  ড. সুনিলকুমারগান্ধী।

 

জুলফিকার হাসান বর্তমানে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় প্রশাসন বিভাগে সহযোগী অধ্যাপক হিসাবে কর্মরত আছেন।এর পূর্বে তিনি নর্দার্ন বিশ্ববিদ্যালয়ের এমবিএ প্রোগ্রামকো-অর্ডিনেটরের দায়ীত্ব পালন করেন। এছাড়াও হিউম্যানরির্সোস ম্যানেজমেন্ট এবং পিন্সিপাল অফ ইসলামিক ইকোনামিকস নামক দুটিগ্রন্থের রচিয়তা তিনি।

 

জুলফিকার হাসান শরীয়তপুরের ডামুড্যা উপজেলার উত্তর ডামুড্যা গ্রামের মরহুম কাজী মোসলেমউদ্দিন ও লুৎফা বেগমের কনিষ্ঠ সন্তান।

Comments

comments

Close