আজ: ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে সফর, ১৪৪৩ হিজরি, সকাল ৭:৫১
সর্বশেষ সংবাদ
খেলাধূলা ওভালে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলবেন কুক!

ওভালে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলবেন কুক!


পোস্ট করেছেন: মতপ্রকাশ ডেস্ক | প্রকাশিত হয়েছে: ০৩/০৯/২০১৮ , ৬:০৪ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক। ওভালে ভারতের বিপক্ষে সিরিজের শেষ টেস্ট ম্যাচ দিয়ে ক্যারিয়ারের শেষ করবেন টেস্টে ইংল্যান্ডের সর্বোচ্চ রান এই সংগ্রাহক।

ভারতের বিপক্ষে চলতি সিরিজে ফর্মহীনতা ভুগছেন ইংলিশ এই ওপেনার। তার এই ক্রমাগত ব্যাটিং ব্যর্থতা তাকে কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে। সাবেক থেকে শুরু করে ভক্তদের অনেকেই সমালোচনায় চিড়েচেপ্টা করে দিচ্ছিলেন কুককে।

দেশের হয়ে ১৬০ টেস্টের ক্যারিয়ারে ৩২টি সেঞ্চুরিসহ ১২ হাজার ২৫৪ রান করেছেন কুক। দেশকে নেতৃত্ব দিয়েছেন রেকর্ড ৫৯ টেস্টে।

বিদায়বেলায় তিনি বললেন, ‘আমার আর কিছু দেয়ার বাকি নেই। যতটা অর্জন করতে পেরেছি, সেটা আমার ভাবনারও বাইরে। দীর্ঘ সময় ধরে ইংল্যান্ডের কয়েকজন গ্রেটের সঙ্গে খেলতে পেরেছি, এটা আমার জন্য সম্মানের।’

শুধু ইংল্যান্ডের নয়। টেস্ট ইতিহাসেরই সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ষষ্ঠ অবস্থানে আছেন কুক। ওপেনার হিসেবে টেস্টে ১১ হাজার ৬২৭ রান করেছেন, যেটিও আবার এক রেকর্ড।

তবে চলতি বছরটা একদমই ভালো কাটেনি কুকের। ১৬ ইনিংসে রান করেছেন মাত্র ১৮.৬২ গড়ে। ভারতের বিপক্ষে চলতি সিরিজে একটি ফিফটিও পাননি। সমালোচকদের মুখটা তিনি বন্ধ করলেন অবসরের মতো কঠিন সিদ্ধান্তে।

আগামী শুক্রবার থেকে ওভালে শুরু হচ্ছে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পঞ্চম ও শেষ টেস্ট। পাঁচ টেস্টের সিরিজে ইংল্যান্ড এগিয়ে আছে ৩-১ ব্যবধানে।

Comments

comments

Close
%d bloggers like this: